Home সারাদেশ রাণীশংকৈলে আনসার ও ভিডিপি’র “বৃক্ষরোপণ অভিযান

রাণীশংকৈলে আনসার ও ভিডিপি’র “বৃক্ষরোপণ অভিযান

165

মো: মহশীন আলী,, রংপুর অফিস: প্রতি বছরের মতো সারা দেশের ন্যায় ২৫ জুন রবিবার সকাল ১১টায় ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ের উদ্দেগ্যে “বৃক্ষরোপণ অভিযান-২০২৩” পালিত হয়েছে। উক্ত বৃক্ষরোপণ অভিযানে উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় প্রাঙ্গনে বিভিন্ন রকমের ০৫টি ফলজ, ০৫টি বনজ ও ০৫টি ঔষধি গাছের চারা রোপণ করা হয়।

উক্ত বৃক্ষরোপণ অভিযান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাণীশংকৈল উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কার্যালয়ের কর্মকর্তা মোঃ আবুল কাশেম, উপজেলা টিআই হারুন অর রশিদ এবং উপজেলা মহিলা টিআই সাহেরা খাতুন। এছাড়াও উপজেলার পৌরসভা এবং বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের দলনেতা-দলনেত্রীগণ এ সময় উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ অভিযান পালন অনুষ্ঠানে উপজেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কর্মকর্তা মোঃ আবুল কাশেম বলেন, প্রতিবছরের মতো বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী আজ একযোগে সারাদেশে বিভিন্ন রকমের ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপনের মধ্য দিয়ে “বৃক্ষরোপণ অভিযান ২০২৩” পালন করছে। এরই ধারাবাহিকতায় বাহিনীর মহাপরিচালকের নির্দেশক্রমে তাদের এই বৃক্ষরোপণ অভিযান কর্মসূচি রাণীশংকৈল উপজেলাতেও পালিত হচ্ছে। তিনি আরো বলেন, প্রকৃতির গাছ প্রকৃত বন্ধু। প্রকৃত বন্ধু ছাড়া বেঁচে থাকা যায় না। সেকারনে পরিবেশের ভারসাম্য বজায় রাখতে আনসার ও ভিডিপি-র পক্ষ থেকে তিনি সবাইকে বেশি বেশি বৃক্ষরোপণ করার আহবান জানান।