Home সারাদেশ রাজশাহী সিটেতে ভোট গ্রহণ চলছে

রাজশাহী সিটেতে ভোট গ্রহণ চলছে

43

রাজশাহী অফিস: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ চলছে।বুধবার সকাল ৮ট থেকে ইভিএমএ ভোট গ্রহণ শুরুর হয়েছে। ভোট গ্রহন চলবে বিরতিহীন ভাবে বেলা ৪টা পর্যন্ত।

এবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ১৫৫টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হচ্ছে। সব কেন্দ্রেই ইভিএমএ ভোট গ্রহণ । এ উপলক্ষে রাসিকের ৩০টি ওয়ার্ডের কেন্দ্রেগুলোতে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

মঙ্গলবার বেলা ১১টা থেকে নগরীর নিউ ডিগ্রী কলেজ থেকে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো কার্যক্রম শুরু হয় । প্রিজাইডিং কর্মকর্তা ও ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা এসব সরঞ্জাম কেন্দ্রে পাঠায়। ইভিএম মেশিন রয়েছে প্রায় ১ হাজার ৮ শ’টি ।পর্যবেক্ষক করছেন নির্বাচন কমিশনের ১০ জন।

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান,অবাধ,সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য নির্বাচনে ৭ স্তরের নিরাপত্তা ব্যবস্থা মাঠে রয়েছে।

আজ নগরীতে টহল ২৫০ জন র‌্যাব ও বিজিবির ১০ প্লাটুন সদস্য টহলে রয়েছে। নির্বাচনের নিরাপত্তায় দায়িত্বে আছে ৩ হাজার ৫১৪ জন পুলিশ, ১ হাজার ৯৩৫ আনসার সদস্য। ৩০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রয়েছে।

ভোটগ্রহণের দায়িত্বে ৩ হাজার ৬’শ ১৪ জন কর্মকর্তা। ভোট কেন্দ্রগুলোতে স্থাপন করা ঞয় ১হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট ক্যামেরা।

এদিকে ১৫৫টি ভোট কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ ১৪৮টি।
বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রঞন শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলবে। নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে জেলা শিল্পকলা একাডেমিতে।

এবার নির্বাচনে মেয়র পদে প্রার্থী ৪ জন। সাধারণ ৩০টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১১১জন ও সংরক্ষিত ১০টি ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী ৪৬ জন।মোট ভোটার ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন।