Home সারাদেশ রাজশাহীর ৬টি আসনে ১৮ জনের মনোনয়ন অবৈধ,বৈধ ৩৭

রাজশাহীর ৬টি আসনে ১৮ জনের মনোনয়ন অবৈধ,বৈধ ৩৭

107

পাভেল ইসলাম মিমুল রাজশাহী অফিস:
দ্বাদশ জাতীয় নির্বাচনে রাজশাহীর ৬টি আসনে ৬০টি প্রার্থীর মধ্যে ১৮ জনের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও অপেক্ষায় আছে আরও পাঁচ প্রার্থীর মনোনয়ন। বৈধ ঘোষণা করা হয়েছে ৩৭ প্রার্থীর মনোনয়ন।

রোববার (৩ ডিসেম্বর) রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়ন যাছাই-বাছাই শেষে এ তথ্য জানানো হয়। সকাল থেকে দুপুর পর্যন্ত রাজশাহী ৬টি আসনে এই ঘোষণা দেওয়া হয়। জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এই ঘোষণা দেন। এর মধ্যে জাল স্বাক্ষর, ঋণখেলাপি,তথ্যে ভুল,তালিকা অসম্পূর্ণ আছে। তাই তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

রাজশাহী-১ আসনে চারজনের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে। এরা হলেন, তানোর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মুণ্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী,জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আখতারুজ্জামান আখতার,আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ কমিটির সদস্য আয়েশা আক্তার ডালিয়া ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের যুগ্ম-সাধারণ সম্পাদক শারমিন আক্তার নিপা (মাহিয়া মাহি)। তারা সবাই স্বতন্ত্র প্রার্থী ছিলেন এই আসনে।

মনোননয় বৈধ হয়েছে যাদের তারা হলেন,আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরী,তৃণমূল বিএনপির মনোনীত প্রার্থী জামাল খান দুদু,বিএনএম প্রার্থী শামসুজ্জোহা,বিএনএফ প্রার্থী আল সাদ,এনপিপি প্রার্থী নুরুনন্নেন্সা,বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট প্রার্থী বশির আহমেদ,জাতীয় পার্টির প্রার্থী মোহাম্মদ শামসুদ্দিন।

রাজশাহী-২ থেকে মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে, আওয়ামী লীগ কর্মী অ্যাডভোকেট আবু রায়হান মাসুদ, আওয়ামী লীগ কর্মী রেজাউন নবী আল মামুন,নগর আ’লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা এবং শাহাবুদ্দিন বাচ্চু। এরাও সবাই স্বতন্ত প্রার্থী ছিলেন। এছাড়াও মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে তৃণমূল বিএনপির প্রার্থী মো.শামীমের। তার বিরুদ্ধে ঋণখেলাপির তথ্য পাওয়া গেছে।

রাজশাহী-২ আসনে মনোনয়ন বৈধ হওয়ার হলেন, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল,মহানগর জাসদ সভাপতি আবদুল্লাহ আল মাসুদ শিবলী,জাতীয় পার্টির মহানগর আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপন,বিএনএম প্রার্থী কামরুল হাসান,মুক্তিজোটের প্রার্থী ইয়াসির আলিফ বিন হাবিব, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মারুফ শাহরিয়ার।

রাজশাহী-৩ আসনে তিন প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়াও অপেক্ষামান আছে আরও দুইজন প্রার্থীর। মনোনয়ন অবৈধ হওয়া প্রার্থীরা হলেন,গণফ্রন্টের প্রার্থী মনিরুজ্জামান,স্বতন্ত্র প্রার্থী নিপু হোসেন ও শাহাবুদ্দিন বাচ্চু। অপেক্ষমান অবস্থায় আছে, মুক্তিজোট প্রার্থী এনামুল হক এবং এনপিপি প্রার্থী সইবুর রহমান।

রাজশাহী-৩ থেকে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন,আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আসাদুজ্জামান আসাদ,স্বতন্ত্র প্রার্থী আয়েন উদ্দিন,বিএনএম প্রার্থী মতিউর রহমান মন্টু,জাতীয় পার্টির প্রার্থী সোলায়মান হোসেন, আরেক প্রার্থী আবদুস সালাম,বিএনএফ প্রার্থী বজলুর রহমান।

রাজশাহী-৪ আসনে একজনের প্রার্থী অবৈধ ঘোষণা করা হয়েছে। তিনি হলেন,স্বতন্ত্র প্রার্থী বাবুল হোসেন।

এছাড়াও অপেক্ষায় আছেন এনপিপি প্রার্থী জিন্নাতুন ইসলাম জিন্নাহ,বিএনএফ প্রার্থী মতিউর রহমান ও জাতীয় পার্টির প্রার্থী আবু তালেব প্রামানিক।এই আসনে বৈধরা হলেন,আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ,স্বতন্ত্র প্রার্থী এনামুল হক,বিএনএম প্রার্থী সাইফুল ইসলাম রায়হান।

রাজশাহী-৫ থেকে মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ ও জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবায়দুর রহমান। এ দুজনেই স্বতন্ত্র প্রার্থী হয়ে মনোনয়ন জমা দিয়েছিলেন।

মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনোনীত প্রার্থী কাজী আবদুল ওয়াদুদ দারা,স্বতন্ত্র প্রার্থী ডা. মনসুর রহমান,গণফ্রন্টের প্রার্থী মোখলেসুর রহমান,বিএসপি প্রার্থী আলতাফ হোসেন মোল্লা,জাকের পার্টির প্রার্থী শফিকুল ইসলাম,বিএনএম প্রার্থী শরিফুল ইসলাম ও জাতীয় পার্টির আবুল হোসেন।

রাজশাহী-৬ আসনে মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে দুই প্রার্থীর। তারা হলেন,স্বতন্ত্র প্রার্থী খায়রুল ইসলাম ও ইসরাফিল বিশ্বাস।

এই আসনে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে,আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহরিয়ার আলম,স্বতন্ত্র প্রার্থী রায়হানুল হক,জাসদ প্রার্থী জুলফিকার মান্নান জামি, এনপিপি প্রার্থী মোহসীন আলী,জাকের পার্টির প্রার্থীর রিপন আলী,জাতীয় পার্টির প্রার্থী শামসুদ্দিন রিন্টু, বিএনএম প্রার্থী আবদুস সামাদ।