Home শিক্ষা ও ক্যাম্পাস ঢাবিতে দু’দিনব্যাপী আন্তর্জাতিক হাইব্রিড সম্মেলন সমাপ্ত

ঢাবিতে দু’দিনব্যাপী আন্তর্জাতিক হাইব্রিড সম্মেলন সমাপ্ত

34

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় জাপানিজ স্টাডিজ বিভাগ এবং জাপান ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ‘জাপানোলজি ইন নিউ এরা’ শীর্ষক দু’দিনব্যাপী আন্তর্জাতিক হাইব্রিড সম্মেলন আজ ১৫ জানুয়ারি রবিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সমাপ্ত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. আব্দুল্লাহ-আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।
প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, জাপান বাংলাদেশের দীর্ঘদিনের বিশ্বস্ত বন্ধুদেশ। জাপান বাংলাদেশের উন্নয়নে নানাবিধ সহযোগিতা করে আসছে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দু’দেশের মধ্যে বিরাজমান চমৎকার দ্বি-পাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।
উলেøখ্য, বাংলাদেশ, জাপান, যুক্তরাষ্ট্র, ভারত, থাইল্যান্ড, মিয়ানমার এবং চীনসহ ১৪টি দেশের শিক্ষাবিদ ও বিশেষজ্ঞগণ এই সম্মেলনে অংশগ্রহণ করেন।