Home সারাদেশ রাজশাহীতে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

রাজশাহীতে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

48

মো.পাভেল ইসলাম মিমুল: সারা দেশের মত রাজশাহীতে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস।

এ উপলক্ষে দিনটির প্রথম প্রহর থেকেই রাজশাহীর শহীদ মিনারগুলোতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানায় আওয়ামী লীগ,বিএনপি,জাসদ,জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।পরে সর্বসাধারণ বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।এছাড়া সকালে রাজশাহীর প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বিজয় দিবসের বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে উন্নত বাংলাদেশ নির্মানে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান শ্রদ্ধা জানাতে আসা মানুষেরা।

রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সকাল ১১টায় নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনেন পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রাসিকের কাউন্সিলরবৃন্দ।

এ সময় কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন নগরভবন মসজিদের পেশ ইমাম হাফেজ মোঃ আবুল খায়ের।

এরপর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে ও ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমনের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন ও রাসিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমির আহাম্মেদ মামুন।

এদিকে দিবসটি উপলক্ষে বাদ জুম্মা নগরীর সকল মসজিদে দোয়া ও মোনাজাত এবং অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। বিকাল চারটায় মৃক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রাজশাহী সিটি কর্পোরেশন বনাম জেলা ক্রীড়া সংস্থার মধ্যে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে।

এদিকে,রাজশাহীতে জেলা ও মহানগর জাসদ এবং সহযোগী সংগঠন সমূহের উদ্যোগে স্বাধীনতা যুদ্ধের মহান বিজয় দিবস পালন করা হয়েছে। দিবসের প্রথম প্রহরে নগরীর প্রাণকেন্দ্রে অবস্থিত ভুবন মোহন পার্কের শহীদ স্মৃতিস্তম্ভে ১ মিনিট নিরাবতা পালন শেষে,রাজশাহী মহানগর জাসদের সভাপতি জননেতা আবদুল্লাহ আল মাসুদ শিবলী ও সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবুর নেতৃত্বে মহানগর জাসদ পুস্পাঞ্জলি অর্পন করেন।জেলা জাসদ সহ-সভাপতি মোঃ সামসুজ্জামান,যুগ্ম-সাধারন সম্পাদক কাবির খানের নেতৃত্বে,সভাপতি শরিফুল ইসলাম সুজন ও সাধারণ সম্পাদক সুমন চৌধুরির নেতৃত্বে মহানগর যুবজোট এবং শাহরিয়ার রহমান হিমেল ও শিহাবুদ্দিন সোহাগের নেতৃত্বে রাজশাহী মহানগর ছাত্রলীগ পুস্পস্তবক অর্পন করেন।শহীদ স্মৃতিস্তম্ভে কর্মসূচী পালন শেষে একটি বিজয় মিছিল সাহেব বাজার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এসময় উপস্থিত ছিলেন,জাসদের কেন্দ্রীয় কমিটির তথ্য গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামী, মহানগর সহ সভাপতি আশরাফুল ওমর দুলাল,সহ সভাপতি বাহাউদ্দিন বাহার,কোষাধ্যক্ষ আশরাফুল আলম সিদ্দিক,গোলাম মোস্তফা পিকুল,যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল করিম কাজল,দপ্তর সম্পাদক গাজী আলমগীর কবীর,সহ সম্পাদক পাভেল ইসলাম মিমুল,সদস্য ফয়সাল ইসলাম রানা,সাইফুল ইসলাম প্রমুখ।