Home রাজনীতি রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসবে বিএনপি

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসবে বিএনপি

33

ডেস্ক রিপোর্ট: দেশের সামগ্রিক প্রেক্ষাপটে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের আয়োজন করতে যাচ্ছে বিএনপি। দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত হয়। গতকাল মঙ্গলবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সভায় নির্বাচন কমিশন গঠন নিয়ে প্রেসিডেন্টের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপের বিষয়ে আলোচনা হয়। সামগ্রিক রাজনৈতিক প্রেক্ষাপটে সব রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল এ সভায় আরো উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু।

১২ জানুয়ারি থেকে ফের সমাবেশ

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিত্সার দাবিতে ৩২টি জেলায় সমাবেশ করেছে বিএনপি। চলমান আন্দোলনের অংশ হিসেবে অবশিষ্ট জেলাগুলোতে আগামী ১২ জানুয়ারি থেকে কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এ বিষয়ে বিস্তারিত কর্মসূচি প্রণয়নের জন্য দলের মহাসচিবকে দায়িত্ব দেওয়া হয়েছে। সভায় বলা হয়, বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিত্সার জন্য বিদেশে প্রেরণের দাবিতে দেশব্যাপী কর্মসূচির আওতায় গত ২৯ ডিসেম্বর সিরাজগঞ্জ বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি বানচালের উদ্দেশ্যে আওয়ামী সন্ত্রাসীদের দফায় দফায় আক্রমণ, নেতাকর্মী ও সাধারণ মানুষের ওপরে অবৈধ অস্ত্র নিয়ে গুলিবর্ষণ, নেতাকর্মীদের মারাত্মকভাবে আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। প্রকাশ্যে অগ্নেয়াস্ত্রসহ আওয়ামী সন্ত্রাসীদের ছবি জাতীয় দৈনিক ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হবার পরও তাদের বিরুদ্ধে কোনো মামলা, গ্রেফতার না করে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের, গ্রেফতার এবং বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে ত্রাসের রাজত্ব সৃষ্টি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। -ইত্তেফাক