Home সারাদেশ রাজধানীতে অভিনব প্রতারণা, এক রুম ৭ বার ভাড়া

রাজধানীতে অভিনব প্রতারণা, এক রুম ৭ বার ভাড়া

29

ডেস্ক রিপোর্ট: ঢাকায় ব্যাচেলরদের বাসাভাড়া নিয়ে ভোগান্তি নতুন কিছু নয়, বাড়িওয়ালা বনাম ব্যাচেলর যুদ্ধে বরাবরই জয়ী হয়ে আসছে বাড়িমালিকরা। ঢাল-তরোয়ালহীন নিধিরাম সর্দার বনে যাওয়া বাড়িওয়ালাদের বিরুদ্ধে ব্যাচেলরদের অনুযোগ তারা মন মতো বাসা পায় না, পেলেও সেই বাসা ভাড়ার পরিমাণ আকাশচুম্বী।

রাজধানীর জিগাতলা এলাকার বাসিন্দা মিশকাতুর রহমান। এই এলাকাতেই থাকছেন ৪ বছর। পড়াশোনা করেন ঢাকার একটি বেসরকারি কলেজের ব্যবসায় প্রশাসন বিভাগের শেষ বর্ষে। পরিবার না থাকায় থাকতে হয় ব্যাচেলর ফ্ল্যাটে। সম্প্রতি বাড়ি ভাড়া নিয়ে অভিনব এক প্রতারকের ফাঁদে পড়েছেন এই শিক্ষার্থী।

গত ১৫ সেপ্টেম্বর জিগাতলা স্টাফ কোয়ার্টারের পাশে একটি ব্যাচেলর রুম ভাড়ার বিজ্ঞাপন দেখে ০১৮২২৪৩০২৯৮ নম্বরে ফোন দিয়ে যোগাযোগ করেন মিশকাত। বাসা দেখতে আগ্রহ প্রকাশ করলে আফসার উদ্দিন রোডের সেই বাসায় ডেকে নেন বিজ্ঞাপনদাতা। বাসা দেখা শেষ হলে এক রুম ভাড়া বাবদ ১ মাসের অগ্রিম ৬ হাজার টাকা ০১৬৩১১৮৬১৯২ নাম্বারে বিকাশের মাধ্যমে গ্রহণ করেন কথিত ওই বিজ্ঞাপনদাতা ভাড়াটিয়া।
এরপর গত ২৬ সেপ্টেম্বর বাসায় উঠতে গিয়ে চক্ষু চরকগাছ হয়ে যায় ওই শিক্ষার্থীর। একই রুম আরও ৭ জনের কাছে ভাড়া দিয়ে লাপাত্তা ভাড়াটিয়া।

মিশকাত জানান, রুম ভাড়া দেওয়া ওই প্রতারক নিজেকে একটি বেসরকারি হাসপাতালের কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়েছিলেন, নাম বলেছিলেন মাঈনুল হোসেন। অভিযোগ নিয়ে ভুক্তভোগীরা বাড়ি মালিকের কাছে গেলেও কোনো ধরণের সমাধান দিতে পারেননি।

বাড়ি মালিকের ছেলে রনি জানান, ফ্যামিলি নিয়ে থাকবে বলে বাসাটি ১২ হাজার টাকায় ভাড়া নিয়েছিলেন প্রতারক মাঈনুল। তবে একই রুম ৭ জনের কাছে ভাড়া দেওয়ার বিষয়টি তিনি জানতেন না।

ভাড়া দেওয়ার আগে ভাড়াটিয়ার কোনো তথ্য বা ছবি নিয়েছিলেন কিনা এমন প্রশ্নের জবাব কৌশলে এড়িয়ে যান তিনি। তিনি বলেন, ৩ মাস থেকে ভাড়াটিয়া পাচ্ছিলাম না তাই দিয়ে দিয়েছি, কেনো তথ্য নেওয়া হয়নি।

আরেক ভুক্তভোগী জনি জানান, চাকরি না পেয়ে টিউশন করাই, বিজ্ঞাপন দেখে ভাড়া নিয়েছিলাম। কিন্তু এতো বড় ভন্ডের পাল্লায় পড়বো আমি স্বপ্নেও ভাবিনি। আমি ঢাকায় থাকি ৯ বছর কিন্তু এমন অভিজ্ঞতা এবারই প্রথম।

প্রতারনার শিকার ভুক্তভোগীদের দেওয়া হিসেব অনুযায়ী কথিত ভাড়াটিয়া মাঈনুল রুম ভাড়া দেওয়ার কথা বলে ৭ জনের কাছ থেকে অগ্রিম ভাড়া বাবদ প্রায় অর্ধলক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।
আমাদের সময়.কম