Home খেলা যে কারণে বিশ্বকাপ জয়ের পর মেসিকে অভিনন্দন জানাননি তেভেজ

যে কারণে বিশ্বকাপ জয়ের পর মেসিকে অভিনন্দন জানাননি তেভেজ

30

ডেস্ক রিপোর্ট: লিওনেল মেসি কী জিনিস, সেটা ইওস্কা গ্যাভারদিওলের চেয়ে ভালো কে বোঝেন! বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়ার এই ডিফেন্ডারকে দুবার দুই দিকে টেনে হুলিয়ান আলভারেজের জন্য দারুণ এক গোল বানিয়ে দিয়েছিলেন আর্জেন্টাইন তারকা।

গ্যাভারদিওল এবারের বিশ্বকাপের অন্যতম সেরা ডিফেন্ডারই ছিলেন। মেসি আলভারেজের জন্য গোলটি বানিয়ে প্রায় মুখেই তুলে দিয়েছিলেন। তিনি কেবল বলটি জালে ঠেলেছিলেন। অনেকে এবারের বিশ্বকাপে মেসির সেরা মুহূর্তই বলেন ওই অ্যাসিস্টটিকে।
আরবি লাইপজিগের এই ক্রোয়াট ডিফেন্ডার মেসি সম্পর্কে দারুণ এক মূল্যায়ন করেছেন। জার্মানির বিল্ড পত্রিকাকে তিনি বলেছেন, ‘মেসি যখন আর্জেন্টিনার হয়ে খেলেন, তখন তিনি ক্লাব ফুটবলের চেয়েও বেশি বিপজ্জনক। সে কারণে আর্জেন্টিনার জার্সিতে তাঁকে ঠেকানো বেশি কঠিন।’
কেন, সেটিরও ব্যাখ্যা দিয়েছেন গ্যাভারদিওল, ‘আমার মনে হয়, আর্জেন্টিনার জার্সিতে মেসি একটু বেশিই অনুপ্রাণিত থাকেন। পিএসজি বা ক্লাবের মেসি আর আর্জেন্টিনার মেসি সম্পূর্ণ দুটি ভিন্ন সত্তা।
ডিফেন্ডার হিসেবে মেসিই তাঁর কাছে সেরা ফুটবলার, ‘আমি নিজের ফুটবল ক্যারিয়ারে যতজনের বিপক্ষে খেলেছি, তাদের মধ্যে মেসিই সেরা। ছোটখাটো এই মানুষটিকে ঠেকাতে ফাউলই করতে হয়।

বিশ্বকাপের ক্রোয়েশিয়ার জার্সিতে দুর্দান্ত খেলা গ্যাভারদিওলের দিকে চোখ রেখেছে রিয়াল মাদ্রিদ ও চেলসির মতো ক্লাবগুলো। বিশ্বকাপ সেমিফাইনালে মেসিকে ঠেকাতে না পারলেও তাঁর যে পারফরম্যান্স, তাতে তিনি ইউরোপের ‘এলিট’ ক্লাবের প্রস্তাব পেতেই পারেন। রিয়াল বা চেলসির মতো ক্লাবে যোগ দেওয়াটা কেবল সময়েরই ব্যাপার গ্যাভারদিওলের কাছে।
প্রথমআলো