Home শোক ও স্মরণ যুব ইউনিয়ন নেতা আজিম মারা গেছেন

যুব ইউনিয়ন নেতা আজিম মারা গেছেন

8

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক যুবনেতা আসাদুজ্জামান আজিম (৪৫) মারা গেছেন। শনিবার ২৭ এপ্রিল ২০২৪ রাত ৯.৩৫ মিনিটে ঢাকায় নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন তিনি। তিনি দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস-এ আক্রান্ত হয়ে দেশ এবং বিদেশে উন্নত চিকিৎসা গ্রহন করতেন।
আজিমের মৃত্যুতে বাংলাদেশ যুব ইউনিয়ন এর সভাপতি খান আসাদুজ্জামান মাসুম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম নান্নু যুব নেতা আসাদুজ্জামান আজিম এর মৃত্যু শোক প্রকাশ করেছেন।
নেতৃবৃন্দ বলেন, আমাদের মিছিলের সাথী, আমাদের সহযোদ্ধা আসাদুজ্জামান আজিম ২০০১ সালে কমিউনিস্ট পার্টির রাজনীতির সাথে যুক্ত হন আসাদুজ্জামান আজিম। পার্টি নির্দেশে প্রথমে ছাত্র ইউনিয়ন এবং পরবর্তী সময়ে মিরপুরের গার্মেন্ট আন্দোলন সংগঠিত করার জন্য যুক্ত হন শ্রমিক আন্দোলনের সাথে এ সময় তিনি মিরপুরের গার্মেন্টস শ্রমিকদের মধ্যে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেন এবং গার্মেন্ট শ্রমিকদের সংগঠন গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের প্রথম কমিটির প্রচার সম্পাদক নির্বাচিত হন।
দীর্ঘদিন শ্রমিক রাজনীতির সাথে যুক্ত থাকার পর তিনি যুক্ত হন যুব আন্দোলনের সাথে মৃত্যুর আগ পর্যন্ত যুব সমাজের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে ভূমিকা রেখেছেন। আসাদুজ্জামান আজিম বাংলাদেশ যুব ইউনিয়ন বৃহত্তর মিরপুর থানার সাধারণ সম্পাদক। ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। কমিউনিস্ট পার্টির রাজনীতিতে আসাদুজ্জামান আজিমের অবদান অনস্বীকার্য তিনি সিপিবি ১৪ নং ওয়ার্ড এর সম্পাদক, মিরপুর থানা কমিটির সদস্য, কাফরুল থানা কমিটির সদস্য, মিরপুর জোন কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
এছাড়াও তিনি বাম গণতান্ত্রিক জোটের বৃহত্তর মিরপুরের সমন্বয়েক হিসেবে দায়িত্ব পালন করেন।করোনার অভিঘাতে যখন সমগ্র বিশ্ব থমকে দাঁড়িয়ে ছিলো মানবিকতার চরম বিপর্যয় ঘটে। আজিম তখন বাংলাদেশ যুব ইউনিয়নের মানবিকতার স্বেচ্ছাসেবক এর প্রধান দায়িত্ব পালন করেন ছুটে চলেন মানবতার সেবায় বিনামূল্যে হ্যান্ডস্যানেটাইজার,মাস্ক, খাদ্য সামগ্রি বিতরন, শ্রজীবী ক্যান্টিন সহ অক্সিজেন পুল এবং চিকিৎসা সেবায় বিশেষ ভূমিকা পালন করে লাখো মানুষের পাশে কমরেড আজিম দাঁড়ান। আজিম আমাদের যুব আন্দোলনে, আমাদের লড়াই এ প্রেরণার বাতিঘর হয়ে থাকবে। আমরা তার শোষনহীন সাম্যের বাংলাদেশ বিনির্মাণের লড়াইকে সামনে এগিয়ে দৃঢ প্রতিজ্ঞ।

নেতৃবৃন্দ যুবনেতা আসাদুজ্জামান আজিমের অকাল মৃত্যুতে তার সকল শুভানুধ্যায়ী ও শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।