Home কুটনৈতিক ও প্রবাস যুক্তরাজ্যে খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রচার দলের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

যুক্তরাজ্যে খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্রচার দলের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

225

বিশেষ প্রতিনিধি: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় জাতীয়তাবাদী প্রচার দল যুক্তরাজ্য শাখার উদ্যােগে দোয়া মহফিল এবং বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ইষ্ট লন্ডনের একটি হলে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রচার দল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং যুক্তরাজ্য প্রচারদলের আহব্বায়ক আজিজুস সামাদ।

সভা পরিচালনা করেন প্রচার দল কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক এবং যুক্তরাজ্য প্রচার দলের সদস্য সচিব অধ্যাপক শফিকুল হক ও যুগ্ন আহব্বায়ক জাকির হোসেনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম মাহিদুর রহমান এবং প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক।

সভায় বিশেষ অতিথি হিসেবে রাখেন বাংলাদশ থেকে আগত অবসরপ্রাপ্ত কর্নেল আব্দুল হক, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধা সংসদের সহসভাপতি বীর মুক্তিযুদ্ধা মোবারক হোসেন।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন টাওয়ার হেমলেট কাউন্সিলের কাউন্সিলার অহিদ আহমদ, যুক্তরাজ্য জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী বার মুক্তিযোদ্ধা ফেরদৌস রহমান, যুক্তরাজ্য যুবদলের সাধারন সম্পাদক এবং কেন্দ্রীয় যুবদলের নির্বাহী সদস্য আফজাল হোসেন, মিসবাহ উদ্দিন, জালাল আহমদ, ডা. মইনুল ইসলাম, সাবেক ছাত্রনেতা ফখরুল ইসলাম জীবন, নিউপোট যুবদল সভাপতি শামসুল ইসলাম বদরুল, মানবাধিকার কর্মী মেহজাবিন ওয়াহেদ, মোং ইনাম উদ্দীন, মশিউর রহমান, মাহবুব ইসলাম, আলাউদ্দীন হোসেন, আলী আহমদ, সফি উদ্দীন আলমগীর, সাইফ উদ্দীন, তাজ উদ্দীন আকমল, শহিদুল হাসান, মাসুদ পারভেজ, সাবেক ছাত্রনেতা সুমন শিকদার, বাকী বিল্লাহ, লোকমান হোসেন, সেন্ট্রাল লন্ডন যুবদল সভাপতি হাসান আহমদ, লন্ডন মহানগর যুবদল সভাপতি নুনু মিয়া, উজ্জল আহমদ, ইস্ট লন্ডন যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল ইসলাম, নিউপোট যুবদলের সিনিয়র সহ সভাপতি আং রকিব, প্রচারদলের যুগ্ম আহব্বায়ক শামীম আরা চৌধুরী, বদরুল ইসলাম, রাসেল আহমদ,আফতাব উদ্দিন আলী প্রমুখ।

আলোচকগন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য তাকে দেশের বাইরে নিয়ে চিকিৎসা করানোর অনুমতি দেয়ার জন্য সরকারের কাছে জোর দাবী জানান।