Home রাজনীতি গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে সমশের মবিন চৌধুরীকে অবাঞ্চিত ঘোষণা

গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে সমশের মবিন চৌধুরীকে অবাঞ্চিত ঘোষণা

44

সিলেট অফিস: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী ও স্থানীয় বিএনপি সম্পর্কে মিথ্যাচারের প্রতিবাদে সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে সমশের মবিন চৌধুরীকে অবাঞ্চিত ঘোষনা করা হয়েছে।

সোমবার গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে উপজেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে আয়োজিত পৃথক পৃথক প্রতিবাদ সমাবেশ থেকে সমশের মবিন চৌধুরীকে অবাঞ্চিত ঘোষণা করা হয়। এসময় তার কুশপুত্তলিকা দাহ করা হয়।

সম্প্রতি ৭১ টিভিতে এডিটর গিল্ডস আয়োজিত এক গোলটেবিল বৈঠকে শমসের মুবিন চৌধুরী স্থানীয় বিএনপি এবং ফয়সল আহমদ চৌধুরী সম্পর্কে নানা মন্তব্য করেন। তাঁর বক্তব্যে ক্ষুব্ধ বিএনপি দলীয় নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশে বলেন, একসময় বিএনপিতে থাকা সমশের মবিন চৌধুরী দলের ক্রান্তি লগ্নে সরকারের দালালি করার উদ্দেশ্য নিয়ে রাজনীতি থেকে অবসর নেন এবং কিছুদিনের মধ্যেই তিনি বিকল্প ধারায় যোগদান করে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারে সংসদ নির্বাচন করার খায়েস করেন। কিন্তু দলছুট বিশ্বাসঘাতক এহেন ব্যক্তিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের মানুষ ঘৃনাভরে প্রত্যাখ্যান করলে (মাত্র ৮১ ভোট) তার নমিনেশন বাজেয়াপ্ত হয়। এরপর তিনি দীর্ঘদিন ঘাপটি মেরে বসে থেকে বর্তমান সময়ে যখন দেশের গণতন্ত্রকামী সকল রাজনৈতিক দল একটি নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের দাবিতে রাজপথে আন্দোলন করছে ঠিক তখন আন্দোলনের পিঠে ছুরিকাঘাত করার জন্য বিশ্বাসঘাতক সমশের মবিন চৌধুরী সরকারের ক্রীড়ানক হয়ে কথিত একটি কিংস পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে আবারো সংসদ নির্বাচনে প্রার্থী হবার খায়েস নিয়ে নানা অপতৎপরতা চালাচ্ছেন এবং যার ধারাবাহিকতায় সম্প্রতি ৭১ টিভিতে বিএনপি ও তার প্রার্থী সম্পর্কে চরম মিথ্যাচার করেন।

সমাবেশে বক্তারা বলেন, সিলেটের বিয়ানীবাজার ও গোলাপগঞ্জে বিএনপি এখন আগের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে সাংগঠনিকভাবে শক্তিশালী এবং আন্দোলন ও নির্বাচনের ব্যাপারে যেকোনো সিদ্ধান্ত বাস্তবায়নে সর্বদা প্রস্তুত রয়েছে। যা অর্থলোভী সমশের মবিনরা ইচ্ছে করেই আমলে নিচ্ছেন না।

গোলাপগঞ্জ থানা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে গোলাপগঞ্জ বিএনপির সভাপতি নোমান উদ্দিন মুরাদ সভাপতির বক্তব্যে বলেন, বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরীর সাথে সমশের মবিনের ফোনালাপকে চরম মিথ্যাচার উল্লেখ করে বলেন, আমার জানা মতে ফয়সল চৌধুরীর সাথে কোনো ফোনালাপ হয়নি এবং এর কোনো সুযোগও নেই। কারণ ফয়সল আহমদ চৌধুরী বিএনপি দলীয় একজন নিবেদিত প্রাণ নেতা এবং তিনি কখনও দলছুট বিশ্বাসঘাতকদের সাথে সম্পর্ক রাখেন না। তিনি বলেন, পানি ঘোলা করে অশুভ ফায়দা হাসিলের পাশাপাশি ফয়সল চৌধুরীর জনপ্রিয়তা নষ্ট করতে সরকারের প্রেসক্রিপশন অনুযায়ী সমশের মবিন চৌধুরী গোটা বিষয়ের অবতারনা করেছেন।

গোলাপগঞ্জ উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল এর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি আশফাক আহমদ চৌধুরী, মাহবুবুর রহমান ফয়সল ও গোলাম কিবরিয়া, বিএনপি নেতা জলিল মেম্বার, শাহজাহান আহমদ, তানজিম আহমদ, কামাল আহমদ প্রমুখ।

অপরদিকে বিকেলে বিয়ানীবাজারে পৌর বিএনপির সভাপতি জসিম উদ্দিন জুয়েলের সভাপতিত্বে ও বিয়ানীবাজার উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মিছবাহ উদ্দিন এর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন সমশের মবিন চৌধুরীকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহবান জানিয়ে বলেন, ক্ষমা না চাইলে তাকে সর্বাবস্থায় প্রতিরোধ করা হবে এবং এ থেকে উদ্ভুত যে কোনো পরিস্থিতির জন্য সরকারের দালাল সমশের মবিনকেই দায়ী থাকতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চেয়ারম্যান, আব্দুল মান্নান চেয়ারম্যান, মানিক মিয়া, আলী আহমদ মেম্বার, পৌর বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম, ফয়েজ আহমদ, সায়েক আহমদ চৌধুরী, নাজিম উদ্দিন, হোসেন আহমদ মেম্বার, ইরাদ চৌধুরী, আব্দুর রাজ্জাক প্রমুখ।