Home সারাদেশ মেহেন্দিগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু দিবস পালিত

মেহেন্দিগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু দিবস পালিত

66

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি: “জন্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মেহেন্দিগঞ্জে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষ্যে মেহেন্দিগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার সকাল ১০টায় উপজেলা হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার কাজী আনিসুল ইসলাম।আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মেহেন্দিগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কামাল উদ্দিন খান, উপজেলা সহকারী কমিশনার (ভৃমি) তানভীর আহম্মেদ, মেহেন্দিগঞ্জ থানা অফিসার ইনচার্জ (তদন্ত) জহিরুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসার মোঃ কামাল হোসেন, সমবায় অফিসার শেখ আল মামুন, যুব উন্নয়ন অফিসার মোঃ নজরুল ইসলাম, পল্লী উন্নয়ন অফিসার মোঃ পারভেজ আলম সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সচিব, গ্রাম পুলিশ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।

এসময় বক্তারা সকলকে জন্ম ও মৃত্যু নিবন্ধনের আওতায় আনতে জনসচেতনতা এবং সুফল জনগণের মাঝে ব্যাপকভাবে তুলে ধরা সহ বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বাপূর্ন আলোচনা করেন।

পরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ উপলক্ষ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উপজেলা চত্বরে এক বর্নাঢ্য র‌্যালী বের করা হয়।