Home খেলা ‘মেসি যেখানে খুশি যেতে পারে, তাতে আমার কী!’

‘মেসি যেখানে খুশি যেতে পারে, তাতে আমার কী!’

26

লিওনেল মেসি কি বার্সেলোনায় ফিরবেন!

ডেস্ক রিপোর্ট: আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক তাঁর প্রিয় ক্লাব ছেড়েছিলেন ২০২১ সালে। চোখের জলেই বিদায় জানিয়েছিলেন বার্সেলোনার সমর্থকদের। দুই বছর পেরিয়ে যাওয়ার পর পিএসজি ছেড়ে আবারও ‘বাড়ি’ ফেরার সম্ভাবনা জেগেছে মেসির। এ নিয়ে চলছে ব্যাপক জল্পনা–কল্পনা। শোনা যাচ্ছে, মেসির সঙ্গে পিএসজির ঠিক জমছে না। এই জুনের আগে মেয়াদ বাড়ানোর চুক্তি না হলে মেসি হয়ে যাবেন ‘মুক্ত বিহঙ্গ’। যেকোনো ক্লাবে যেতে তাঁর আর কোনো বাধা থাকবে না।

এদিকে বার্সেলোনাও মেসিকে আবারও ক্যাম্প ন্যুতে ফেরাতে দারুণ আগ্রহী। তবে মেসির বার্সেলোনায় ফেরাটা নির্ভর করছে অনেক যদি ও কিন্তুর ওপর। মেসি বার্সায় ফিরবেন তখনই, যদি অনেকগুলো ইস্যুতে দুই পক্ষ সমঝোতায় পৌঁছাতে পারে।

কিন্তু মেসির এই ফেরার সম্ভাবনাকে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি কীভাবে দেখছেন! তিনি যে মেসিকে তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে ‘স্বাগত’ জানাবেন, ব্যাপারটা এমন নয়। গতকাল সোমবার রিয়াল কোচের সংবাদ সম্মেলনে মেসিকে নিয়েও প্রশ্ন করা হয়েছিল। ইতালীয় কোচ অল্প কথায় জবাব দিলেও তাতে মিশে ছিল রসবোধ, ‘মেসি যা খুশি তা–ই করতে পারে, যেখানে খুশি সেখানে যেতে পারে। আমার কী! তবে ফুটবলার মেসিকে আমি খুবই পছন্দ করি।’
মেসিকে বার্সেলোনায় আবার দেখা যাওয়ার পথে মূল বাধা ক্লাবটির অর্থনৈতিক সংকট। মেসিকে তাঁর খেলোয়াড়ি উচ্চতার বেতন দিতে বার্সেলোনাকে উয়েফার অর্থনৈতিক সঙ্গতি নীতির সঙ্গে সমন্বয় করতে হবে। একই সঙ্গে লা লিগার বেতনসীমার মধ্যে থাকতে হবে মেসির চাহিদা।
প্রথম আলো