Home রাজনীতি মুক্তিযুদ্ধের চেতনার লেবাসধারী আ. লীগই গণতন্ত্র হত্যাকারী : ইশরাক

মুক্তিযুদ্ধের চেতনার লেবাসধারী আ. লীগই গণতন্ত্র হত্যাকারী : ইশরাক

18

স্টাফ রিপোটার: বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি দাবিদার আওয়ামী লীগ স্বাধীনতার পর শতশত মুক্তিযোদ্ধা হত্যা করেছে। আওয়ামী লীগের কোনো নেতা সম্মুখ যুদ্ধে অংশ নেননি। যে গণতন্ত্রের জন্য মুক্তিযুদ্ধ হয়েছিলো, মুক্তিযুদ্ধের চেতনার লেবাসধারী আওয়ামী লীগই গণতন্ত্র হত্যাকারী।

বৃহস্পতিবার নয়াবাজারের শামসাবাদ ঢাকা পার্টি সেন্টার ৩২ নং ওয়ার্ড বিএনপি আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

ইশরাক হোসেন বলেন, আজকে সত্য কথা বললে, সরকারের দূর্নীতি ও লুটপাটের কথা বললে তাকে রাজাকার বলে আখ্যা দেওয়া হয়, এমনকি মুক্তিযুদ্ধের সম্মুখযুদ্ধা ও সেক্টর কমান্ডার শহীদ জিয়াউর রহমানকে নিয়েও বিতর্ক করতে তাদের দ্বিধা হয় না। আওয়ামী লীগ না করার অপরাধে প্রকৃত মুক্তিযোদ্ধারা মূল্যায়িত করা হচ্ছে না, অথচ ৭১ সালে যাদের জন্মই হয়নি তাদের অনেকেই আজ মুক্তিযদ্ধের সনদ দেওয়া হয়েছে।

তিনি বলেন, সরকার রাজাকারদের বিচার করেছে। কোন রাজাকার? যারা সরকারের অন্যায়ের বিরুদ্ধে অবস্থান নিয়েছে তাদের বিচার করা হয়েছে। অথচ অনেক চিহ্নিত রাজাকার ও তাদের পরিবারকে যখন আত্মীয় বানানো হয় তখন কোথায় থাকে নীতি আদর্শ? যখন আওয়ামী লীগ করার সুবাধে বিচারের কাঠগড়ায় দাড়াতে হয় না তখন কোথায় থাকে আইন?

৩২ নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাবিবুর রহমান এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাহিদ হোসেনের সঞ্চালনায় এতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ওমর নবী বাবু, আরিফুর রহমান নাদিম, কোতয়ালী থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, ওয়ার্ড সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হিমেল, ইউনিট বিএনপির সভাপতি ইউসুফ রানা, কোয়াতলী থানা যুবদলের মোহাম্মদ রুবেল, দক্ষিণ মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক মো: রুবেল, কোতয়ালী মহিলা দলের আহবায়ক শেখ ইরানী, সিনিয়র যুগ্ম আহবায়ক শেফালী আক্তারসহ থানা ও ওয়ার্ড বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে কারাবন্দী, কারাগারে মৃত্যুবরণ করা, সরকার বিরোধী আন্দোলনে আহত হওয়া এবং অসুস্থ বিএনপি নেতা আনারুল আজিমের সহোদর ইমরান নাহিদ, ৩২ নম্বর ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মেহেদী হাসান, যুবদল কেন্দ্রীয় কমিটির নেতা রজ্জব আলী পিন্টু, ৩২ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম-আহবায়ক মরহুম ফকির মোহাম্মদ, ৩২ নম্বর ওয়ার্ডের সাবেক সাংগঠনিক সম্পাদক সুজন, ৩২ নম্বর ওয়ার্ড যুগ্ম-আহবায়ক সেন্টু, ৩৭ নম্বর ওয়ার্ড যুগ্ম আহবায়ক ইমু, নেতা সাহেম, ৩২ নং ওয়ার্ড সাবেক সাধারণ সম্পাদক জাহিদ হোসেনের বাসায় দলটির ভারপ্রাপ্ত তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার পৌছে দেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।