Home জাতীয় তিনদিনের ছুটিতে হাজারো পর্যটকের পদচারনায় মুখরিত কুয়াকাটার সৈকত

তিনদিনের ছুটিতে হাজারো পর্যটকের পদচারনায় মুখরিত কুয়াকাটার সৈকত

50

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধিঃ পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকতে আনন্দ উচ্ছাসে মেতেছেন নানা বয়সের মানুষ। যেন তিল ধরনের ঠাই নাই। কেউ সমুদ্রের ঢেউয়ে সাঁতার কাটছে। কেউ প্রিয়জনের সাথে সেলফি তুলেছে। কেউ আবার ˆসকতের বালিয়ারীতে বেঞ্চে বসে উপভোগ করছেন বিশাল সমুদ্রের জলরাশি। মহান বিজয় দিবস ও তিনদিনের ছুটিতে আগমন ঘটেছে হাজারো পর্যটকের। তবে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে বার বার মাইকিং করে মাস্ক পরিধানে সতর্ক বার্তা দেয়া হলেও কারো মুখেই মাস্ক দেখা যায়নি। এক কথায় সামাজিক দূরত্বের বজায় রাখছেন না কেউই।
স্থানীয়রা জানান, কুয়াকাটার জিরো পয়েন্ট, লেম্বুর চর, ঝাউবাগান, গঙ্গামতির লেক, কাউয়ার চর, মিশ্রিপাড়া, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, রাখাইন তাঁতপলøী এবং শুটকী পলøীসহ দৃস্টিনন্দন পর্যটন স্পটগুলো এখন আগত দর্শনার্থীদের সরব উপিস্থিতি। এদিকে টানা তিনদিনের ছুটিতে আগে ভাগেই অধিকাংশ হোটেল-মোটেলগুলোর রুম বুকিং হয়ে গেছে। বছরের বিশেষ বিশেষ দিনগুলোতে এমন পর্যটকদের আগমন ঘটে। আর এ রেকর্ড সংখ্যক পর্যটকের আগমনে সংশিøষ্ট ব্যবসায়ীরাও এখন বেজায় খুশি। এর ফলে করোনা কালীন সময়ের কিছুটা ক্ষতি পুষিয়ে উঠতে পারবে বলে পর্যটন সংশিøষ্ট ব্যবসায়ীরা জানিয়েছেন।
পর্যটক মেহেদী হাসান বলেন, তিনদিনের ছুটিতে পরিবারের সবাইকে নিয়ে কুয়াকাটা এলাম। এর আগেও কয়েকবার এখানে এসেছি। যোগাযোগ ব্যবস্থার বেশ উনśতি হওয়ায় এখন আর কুয়াকাটা আসতে তেমন বেগ পেতে হয়নি। তাই বিশেষ করে বাচ্চাদের নিয়ে এবার ট্যুরে এসেছি। তবে অভ্যান্তরীন সড়ক গুলো মোটেই ভালনা। এগুলোর সংস্কার কিংবা মেরামত হলে পর্যটকদের সংখ্যা আরো বেড়ে যাবে। অপর এক পর্যটক খুশি আক্তার বলেন, কুয়াকাটার পরিবেশটা অনেক সুন্দর, ভালো লাগছে। বাবা মা ছাতার নিচে বসে আছে, আমরা ছবি তুলছি, বাচ্চারা খেলা করছে। এদিকে ˆসকতে তিন বন্ধু মিলে বালু দিয়ে উচু করে কি যেন ˆতরী করার চেষ্টা করছে। এ সময় তাদেরই একজন মিজান বলেন, সমুদ্রে গোসল করেছি। এখানে এসে সূর্যোদয় ও সূর্যা¯Í দেখলাম। তারা আরো দু’দিন থাকবেন।
সমুদ্র বাড়ি রিসোর্ট’র ব্যবস্থপনা পরিচালক জহিরুল ইসলাম মিরন বলেন, আগেই আমাদের সবগুলো রুম বুকিং রয়েছে। আগামী ১৬ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত সবকক্ষ অগ্রিম বুকিং দেওয়া রয়েছে। নতুন কাউকে রুম দেওয়া সম্ভব নয় বলে তিনি জানিয়েছেন।
ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াক সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, যোগাযোগ ব্যবস্থা ভাল থাকায় এখন পর্যটকদের আগমন বেড়েছে।
কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার বলেন, বিজয় দিবস ও সরকারি তিন দিনের ছুটিতে কুয়াকাটায় অনেক পর্যটক এসেছে। তবে পর্যটকরা স্বাচ্ছন্দে ঘুরতে পারে এবং কোনো ধরেনে প্রতারনার স্বীকার না হয় সে জন্য কুয়াকাটা পৌরসভার টিম সার্বক্ষণিক তদারকি করছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।
ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোন সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক জানান, পর্যটকদের নিরাপত্তা দিতে ট্যুরিস্ট পুলিশের কয়েকটি টিম মোতায়েন রয়েছে। এছাড়া সার্বক্ষণিক নজড়দারি ও মাইকিং করে বারবার মাস্ক পড়া, সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হচ্ছে।