ডেস্ক রিপোর্ট: উত্তর কোরিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা বিমানগুলো যদি দেশটির আকাশসীমা লঙ্ঘন করে তাহলে সেগুলো গুলি করে ফেলে দেয়া হবে। উত্তর কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক একজন মুখপাত্র সোমবার সকালে এই কড়া সতর্কবাণী উচ্চারণ করেন। খবর আমাদের সময়.কম

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ এ খবর জানিয়েছে। দেশটির কর্মকর্তারা সম্প্রতি দাবি করেছিলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের একাধিক গোয়েন্দা বিমান উত্তর কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করে দেশটির আকাশে ঢুকে পড়েছিল।
উত্তর কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, “বিশেষভাবে পূর্ব সাগরের দিক দিয়ে মার্কিন বিমান বাহিনীর কৌশলগত গোয়েন্দা বিমানগুলো বহুবার উত্তর কোরিয়ার আকাশসীমা লঙ্ঘন করেছে।” তিনি সতর্ক করে দিয়ে বলেন, “পূর্ব সাগরের আকাশে কোনো মার্কিন গোয়েন্দা বিমানকে গুলি করে ফেলে দেয়া হবে না- এমন গ্যারান্টি দেয়া সম্ভব হচ্ছে না।”
ওই মুখপাত্র অতীতের এমন কিছু ঘটনাও স্মরণ করিয়ে দিয়েছেন যেখানে উত্তর কোরিয়া তার আকাশসীমার কাছে মার্কিন গোয়েন্দা বিমান ভূপাতিত করেছে কিংবা ঠেকিয়ে দিয়েছে। উত্তর কোরিয়া সাম্প্রতিক সময়ে বহুবার এই অভিযোগ করেছে যে, মার্কিন গোয়েন্দা বিমানগুলো কোরীয় উপত্যকার কাছে টহল দিচ্ছে।