Home রাজনীতি মানুষ হত্যা করে আ’ লীগ কোন রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়, প্রশ্ন সালামের

মানুষ হত্যা করে আ’ লীগ কোন রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়, প্রশ্ন সালামের

26

স্টাফ রিপোটার: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক আবদুস সালাম বলেছেন, বিএনপি কর্মসূচি দিয়েছিল তেল, গ্যাস, বিদ্যূৎ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতির প্রতিবাদে শান্তিপূর্ণ কর্মসূচিতে গুলি করে ভোলায় হত্যা করলো প্রতিবাদকারী দুইজন রাজনৈতিক কর্মীকে, আবার বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ শোভাযাত্রায় গুলি করে হত্যা করা হলো আরেকজন বিএনপি কর্মীকে। আসলে দেশের মানুষ হত্যা করে আওয়ামী লীগ কোন রাজনীতি প্রতিষ্ঠা করতে চায় ? প্রশ্ন রাখেন তিনি।

রবিবার বিকেলে মতিঝিলের একটি মিলনায়তনে মতিঝিল থানাধীন ৯ নম্বর ওয়ার্ডের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রশ্ন উত্থাপন করেন।

তিনি বলেন, দেশের ভেতরে নানাবিধ সংকটে জর্জরিত মানুষ যখন রাজপথে তাদের সাংবিধানিক অধিকার চর্চা করতে যায় অর্থাৎ তাদের ভিন্ন মত বা দাবীর কথা প্রকাশ করতে যায় তখন তাদেরকে দমন করার জন্য গুলি করে হত্যা করে।

সালাম আরো বলেন, আজ আমরা ভোলা এবং নারায়ণগঞ্জের শহীদদের রক্তের প্রতিশোধ নিতে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি। এই অবৈধ ও অনৈতিক সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার মাধ্যমে সকল শহীদদের হত্যার বিচার করা হবে।

সাংগঠনিক টীম প্রধান ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু। এছাড়াও বক্তব্য রাখেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য এড. ফারুক উল ইসলাম, আরিফা সুলতানা রুমা, সাইফুল্লাহ খালিদ রাজন
সহ মহানগর ও স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু তার বক্তব্যে বলেন, হত্যা, গুম, মামলা, হামলা, নির্যাতন চালিয়ে অতীতে কেউ রক্ষা পায়নি, এই অবৈধ সরকারও রক্ষা পাবে না। সকল কিছু মোকাবেলা করেই আমরা এগিয়ে যাবো কাঙ্খিত লক্ষ্যে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র মতিঝিল থানাধীন ৯ নম্বর ওয়ার্ডের সম্মেলনে নির্বাচিতরা হলেন-
সভাপতি-বাবর আলী বাবু, সাধারণ সম্পাদক-আহাম্মদ আলী।