Home রাজনীতি মনে হচ্ছে ডিসেম্বর নাগাদ এই সরকার আর টিকবে না : দুদু

মনে হচ্ছে ডিসেম্বর নাগাদ এই সরকার আর টিকবে না : দুদু

31

নারায়ণগঞ্জ প্রতিনিধি: সবদিক থেকে সরকার ব্যর্থ মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এটা ২০২২ সাল, কেন জানি মনে হয় ডিসেম্বর নাগাদ এই সরকার আর টিকবে না। তাদের পতন অনিবার্য।

সরকার কেন থাকবে না তার ব্যখ্যা দিয়ে বিএনপির এই শীর্ষনেতা বলেন, ‘আপনারা জিজ্ঞেস করবেন না কেন এ কথা বলছি? বলছি এই কারণে যে সরকার মানুষের খাবার দিতে পারে না। যেই সরকার মানুষের জান মালের নিরাপত্তা দিতে পারে না। যে সরকার তীব্র গরমের মধ্যে মুসল্লিদের সাথে তামাশা করে। বলে মসজিদে এসি চলবে না। এরা কি মানুষ না অন্য কিছু? মসজিদ কমিটির টাকা দিয়ে তারা বিদ্যুৎ কেনে। আমি টাকা দিয়ে এখানে বিদ্যুৎ কিনবো, কিন্তু তারা নাকি দিবে না। আমার অধিকার এক সাগর রক্তের বিনিময়ে অর্জন করেছি এটা কারো দয়ায় না।
এসব কারণেই বলছি এই সরকারের সময় শেষ হয়ে এসেছে।

শনিবার (৩০ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জ শহীদ মিনারে মহানগর বিএনপির উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, ‘আপনি (শেখ হাসিনা) আইনশৃঙ্খলা বাহিনীর ঘাড়ে চেপে ২০০৮ সালে ক্ষমতায় এসেছিলেন। প্রথমবার, দ্বিতীয়বার তো ইলেকশনেই হয়নি। সারাবিশ্বে এমনকি প্রেসক্লাব বলেন আর যে কোন সংগঠন বলেন কোথাও নির্বাচন ছাড়া কোন কমিটি গঠন হয় না। আর শেখ হাসিনা ২০১৪ সালে ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়ে সরকার গঠন করেছে। আর ২০১৮ সালে কি হলো? যারা এমপি হয়েছে তাদের স্ত্রী যদি তাদের দিকে তাকিয়ে একটু হাসে তাহলে তারা মনে করে আমার স্ত্রী বুঝি বুঝে ফেলেছে আমি চুরি করে সংসদ সদস্য হয়েছি।

দুদু সরকারের কড়া সমালোচনা করে বলেন, এই সরকার লজ্জা শরমহীন একটি সরকার। বিদ্যুৎ নেই। মানুষের হাতে হারিকেন ধরিয়ে দেওয়া হয়েছে। বিদ্যুৎ দিচ্ছে না কিন্তু টাকা নিচ্ছে। শ্রমিক কৃষক মেহনতি মানুষের ঘরে খাবার নেই। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম আকাশ ছোঁয়া। ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে। দিনের ভোট তারা রাতে নিয়ে গেছে।এক সাগর রক্তে কেনা স্বাধীন জাতির পরিণতি এরকম ভয়াবহ হয় পৃথিবীতে অন্য কোন দেশে নজির নাই বাংলাদেশ ছাড়া।

আগামীতে দলীয় সরকারের অধীনে বিএনপি কোন নির্বাচনে অংশ গ্রহণ করবে না বলেও জানান তিনি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট জাকির হোসেনের সভাপতিত্বে সমাবেশে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ বিশেষ অতিথির বক্তব্য দেন।