Home সারাদেশ ভোলার মেঘনায় জাহাজ থেকে তৈল পাচারকালে ৫ চোরাকারবারী আটক

ভোলার মেঘনায় জাহাজ থেকে তৈল পাচারকালে ৫ চোরাকারবারী আটক

35

ভোলা প্রতিনিধি॥ ভোলার দৌলতখান উপজেলায় মেঘনা নদীতে তেলবাহী জাহাজ থেকে অবৈধভাবে তৈল পাচারের সময় ৫ চোরাকারবারিকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। এসময় এদের কাছ থেকে ৩ শত লিটার ডিজেল ও একটি কাঠের ট্রলার জব্দ করা হয়।
আটককৃতরা হলেন-মো. রুবেল (৩৫), মো. ইসমাঈল (৪০), মো. নুরউদ্দিন (৩৭), মো. গজনবি (৬০), মো. মিরাজ (৩৬)। এরা সবাই ভোলা জেলার দৌলতখান উপজেলার বাসিন্দা।
মঙ্গলবার (১৬ আগস্ট) রাত ১০টার দিকে কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. বিএন শাফিউল কিঞ্জল সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি আরো জানান, গোপন সংবাদের মঙ্গলবার বিকেল ৬টার দিকে কোস্টগার্ড দক্ষিণ জোনের একটি দল দৌলতখানের মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় মেঘনা নদীতে কার্গো জাহাজ ‘এমভি হাজী রূপসাহেরা-২’ হতে পাচারের সময় চোরাকারবারি চক্রের ৫ সদস্যকে আটক করা হয়। এসময় এদের কাছ থেকে ৩ শত লিটার চোরাই ডিজেল ও একটি ইঞ্জিন চালিত কাঠের ট্রলার জব্দ করা হয়।
পরে এমভি হাজী রূপসাহেরা-২ এর মাস্টার মো. বাবুল শিকদারের মুসলেকা নিয়ে কার্গো জাহাজটি ছেঘে দেওয়া হয়। এছাড়াও আটককৃত ৫ চোরাকারবারি ও জব্দকৃত মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দৌলতখান থানায় হস্তান্তর করা হয়েছে।