Home জাতীয় ভারতে জরুরি অবতরণ করা বিমানের পাইলটের মৃত্যু; লাইফ সাপোর্ট খুলার অপেক্ষা

ভারতে জরুরি অবতরণ করা বিমানের পাইলটের মৃত্যু; লাইফ সাপোর্ট খুলার অপেক্ষা

62

ডেস্ক রিপোর্ট: ঢাকায় আসার পথে ভারতের নাগপুরে জরুরি অবতরণ করা বিমানের পাইলট নওশাদ আতাউর কাইউম মারা গেছেন বলে খবর পাওয়া গেছেন। ভারতের কিংসওয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ মারা যান তিনি।
বিমান বাংলাদেশ বিমানের এমডি ড. আবু সালেহ মোহাম্মদ মোস্তফা কামাল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, সকল আনুষ্ঠানিকতা শেষে দ্রুত মৃতদেহ দেশে ফেরত আনার ব্যবস্থা করা হচ্ছে। এছাড়াও নিউজ ২৪, সময় টিভি, ৭১ টিভির স্কলে তার মৃত্যুর খবর দেওয়া হয়।

বিমানের একটি সুত্র বলেছে, নাগপুরের হোপ হাসপাতালে কোমায় থাকা কাইয়ুম ক্লিনিকালি ডেড। হাসপাতাল কর্তৃপক্ষ তার লাইফ সাপোর্ট খুলে দিতে অনুমতির অপেক্ষা করছে।
শুক্রবার ২৭ আগষ্ট দুপুরের ওমান থেকে ঢাকা আসার পথে নওশাদ হার্ট অ্যাটাকের শিকার হন। বিষয়টি বুঝতে পেরে ১৫০ জন যাত্রী নিয়ে ভরতের নাগপুর বিমানবন্দরে নিরাপদে অবতণ করেন ।হার্ট অ্যাটাকে নওশাদের মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হয় ও তিনি কোমায় চলে যান। এরপর তাকে কিংসওয়ে হাসপাতালে সম্পূর্ণ ভেন্টিলেশনে নেওয়া হয়।
বাংলাদেশ পাইলট অ্যাসোসিয়েশনের সভাপতি মাহবুবুর রহমান জানান, নওশাদ একজন দক্ষ পাইলট। কার্ডিয়াক এরেস্ট হওয়া সত্তেও তিনি দক্ষ হাতে পরিস্থিতি সামাল দিয়েছেন। তার প্রেসার হাই হয়ে যাওয়ায় মাথায় রক্তক্ষরণ হয়েছিলো।
ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইয়ুম ১৯৭৭ সালের ১৭ অক্টোবর ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি ২০০২ সালের ২০ সেপ্টেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে পাইলট হিসেবে যোগদান করেন।