Home জাতীয় ভাঙ্গা- মাওয়া পরীক্ষামূলক ট্রেন ছুটলো ১২০ কিলোমিটার গতিতে, উৎসুক জনতার ভীড়।

ভাঙ্গা- মাওয়া পরীক্ষামূলক ট্রেন ছুটলো ১২০ কিলোমিটার গতিতে, উৎসুক জনতার ভীড়।

24

মাহমুদুর রহমান(তুরান)ভাঙ্গা ( ফরিদপুর) প্রতিনিধিঃ ফরিদপুরের ভাঙ্গা থেকে পদ্মা সেতুর উপর দিয়ে মাওয়ার প্রান্তে ১২০ কিলোমিটার গতিতে ছুটলো পরীক্ষামূলক ট্রেন। আজ সকাল সাড়ে ৭টার দিকে ট্রেনটি ৬০ কিলোমিটার বেগে ভাঙ্গা থেকে মাওয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়।

এ বিষয়ে পদ্মা রেল প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর সহকারী প্রকৌশলী মো. শাদমান শাহরিয়া সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৭টার দিকে একটি আন্তঃনগর ট্রেন ৬০ কিলোমিটার বেগে মাওয়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। একই ট্রেনটি সকাল সাড়ে ৯টার সময় ৮০ কিলোমিটার বেগে মাওয়া থেকে ভাঙ্গার উদ্দেশ্যে ছেড়ে আসে। সকাল ১০টা ৪০ মিনিটে ভাঙ্গা থেকে মাওয়া উদ্দেশ্যে ১০০ কিলোমিটার বেগে ছেড়ে যায়। বেলা সাড়ে ১১টার সময় ভাঙ্গার উদ্দেশ্যে ১২০ কিলোমিটার বেগে ট্রেনটি ট্রায়াল রান করানো হয়। পরপর দুদিন এভাবে চালানো হবে।
ভাঙ্গা রেলওয়ে স্টেশন মাস্টার এম শাজাহান জানান, ট্রেনটি ঈশ্বরদী থেকে রাতেই ফরিদপুরের ভাঙ্গা ষ্টেশনে পৌঁছায়। ভাঙ্গা-ঢাকা রেলপথ ও পদ্মা রেলওয়ে সেতুর উপর দিয়ে যাত্রীবাহী ট্রেন ও পণ্যবাহী ট্রেন গতি পরীক্ষার জন্য ট্রায়াল দেওয়া হয়। প্রথম ট্রায়ালে সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতিতে, দ্বিতীয় ট্রায়ালে সর্বোচ্চ ৮০ কিলোমিটার গতিতে, তৃতীয় ট্রায়ালে সর্বোচ্চ ১০০ কিলোমিটার ও সর্বশেষ ১২০ কিলোমিটার গতিতে চলাচল করে।

এদিকে শুক্রবার সর্বোচ্চ গতিতে পরীক্ষামূলক ট্রেন চালানোর ব্যাপারে রেললাইনের আশপাশে রবিবার রেলওয়ের পক্ষ থেকে মাইকিং করা হয়। কোনমতেই যাতে লোকজন চলাচল কিংবা গরু ছাগল চরানো না হয়,এজন্য স্থানীয় জনসাধারণকে সতর্ক করা হয়। ভাঙ্গায় পরীক্ষা মূলক ট্রেন চালানোর ব্যাপারে স্থানীয় জনসাধারণের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ – উদ্দীপনা।