Home সাহিত্য ও বিনোদন “ভাঙন” টেলিফিল্ম মুক্তির পর প্রশংসায় ভাসছেন নির্মাতা কাজী সাইফ আহমেদ

“ভাঙন” টেলিফিল্ম মুক্তির পর প্রশংসায় ভাসছেন নির্মাতা কাজী সাইফ আহমেদ

26

জাকির হোসেন আজাদী: নতুন প্রজন্মের প্রতিশ্রুতিশীল নাট‍্য নির্মাতা কাজী সাইফ আহমদ। তিনি আমাদের নাট‍্যাঙ্গনে সুন্দর সুন্দর নাটক টেলিফিল্ম উপহার দিয়ে ইতিপূর্বে প্রশংসিত হয়েছেন। গত (১২ অক্টোবর) বুধবার দুপুর ৩টায় জনপ্রিয় টেলিভিশন চ‍্যানেল আইতে তার নির্মিত টেলিফিল্ম “ভাঙন” প্রচারের পর এবারও তিনি একইভাবে প্রশংসিত হচ্ছেন। এবিষয়ে তার সঙ্গে কথা হয়। তিনি বলেন, ” ভাঙন” টেলিফিল্মের প্রচারে ব‍্যাপক প্রশংসা পাচ্ছি। সবাই ফোন করে ধন্যবাদ জানাচ্ছেন। এক কথায় আমি উচ্ছসিত আনন্দিত।”

তিনি আরও বলেন, “ফজলুর রহমান বাবু ভাই কত বড় একজন অভিনেতা তা নতুন করে বলার আর কিছু নেই। একজন লিজেন্ড তিনি, অনেক কিছু শেখার আছে ওনার কাছ থেকে এই প্রজন্মের শিল্পীদের। আর রুনা খান অসাধারন প্রতিভাবান একজন অভিনেত্রী, যিনি প্রতিনিয়ত বিভিন্ন চরিত্রে ভাঙতে পারেন নিজেকে। একটি কাজ ভালো করার জন্য অনেক পরিশ্রম করতে পারেন।রুনা আপার অভিনয়ে অনেক মুগ্ধ হলাম। আর আমার শ্রদ্ধেয় বড় ভাই জুলফিকার চঞ্চল ভাই যেকোন চরিত্রে নিজেকে মানিয়ে নিতে পারেন। ব্যতিক্রম ধারার প্রতিভাবান লেখক রাজীব মণি দাস এর অসাধারন গল্প “ভাঙন” নিয়ে আমার নির্মিত টেলিফিল্মটি অনেক সীমাবদ্ধতার মধ্যে কাজ করতে হয়েছে। বৃষ্টি-বাদলের মধ্যে কাজ করতে হয়েছে। বেশ কিছু নতুন ছেলে-মেয়ে কাজ করেছে এতে। ওরা চেষ্টা করেছে ভালো কিছু করতে।”

তিনি বলেন, “একদিকে বন্যা অন্যদিকে দুধকুমার নদী ভাঙনে সর্বস্ব হারিয়ে দিশেহারা মানুষ। বন্যায় ঘরে ঘরে খাবার নেই। গ্রামের স্কুলগুলো সব বন্ধ হয়ে যায়। দুধকুমার পাড়ের একমাত্র স্কুলটিও বন্ধ ঘোষনা করা হয়। সেই অজুহাতে শিক্ষকদের বেতনও বন্ধ করে দেওয়া হয়।

এ কারণে রহিম মাষ্টার আয় রোজগারের কোন উৎস খুঁজে পায় না। রহিম মাষ্টারের স্ত্রী নিপা এ বাড়িতে ও বাড়িতে গিয়ে কাজ খোঁজে আয় রোজগার না থাকাতে।রহিম মাষ্টার স্কুল কমিটির কাছে ধর্ণা দিয়েও বকেয়া বেতন পান না। ক্ষুধার যন্ত্রণায় রহিম মাষ্টার, স্ত্রী নিপা, একমাত্র আদরের মেয়ে নাইমা ভয়ঙ্কররুপে কান্না করে।সরকারের তরফ থেকে ত্রাণ দেওয়া হয়।

কিন্তু রহিম মাষ্টার ও তার স্ত্রী কোন ত্রাণ পায় না। ত্রাণের টাকা আর খাবার মেরে দেয় গ্রামের হাসু চেয়ারম্যান।স্কুল মাষ্টারদের বকেয়া বেতনের টাকাও মেরে দেয় হাসু চেয়ারম্যান। এভাবেই এগিয়ে যায় টেলিফিল্ম “ভাঙন” এর গল্প। “

রাজীব মণি দাসের রচনায় ও কাজী সাইফ আহমেদ এর পরিচালনায় “ভাঙন” টেলিফিল্মে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু, জনপ্রিয় অভিনেত্রী রুনা খান, জুলফিকার চঞ্চল, ফরহাদ হায়দার, জাদু ফরিদ সহ আরও অনেকে।