Home বাণিজ্য ও অর্থনীতি ভাগ্যবান জেলে।। জালে ধরা পড়লো ১৭০ মন ইলিশ

ভাগ্যবান জেলে।। জালে ধরা পড়লো ১৭০ মন ইলিশ

108

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: বঙ্গোপসাগরে এক জেলের জালে ধরা পড়েছে ১৭০ মন ইলিশ। শনিবার বিকেলে এসব মাছ পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুরের মিথুন এন্টার প্রাইজ নামের একটি মৎস্য আড়তে নিয়ে আসা হয়। পরে ৫৪ লাখ ৫৪ হাজার ৫০০ টাকায় বিক্রি করেন। ভাগ্যবান জেলে আবুল খায়ের বাড়ি লক্ষীপুর রামগতি এলাকায়। এ যাবৎকালের মধ্যে জেলেদের জালে ধরা পড়া এটাই হলো সবচেয়ে বেশি পরিমাণ ইলিশ এমটাই জানিয়েছেন মৎস্য ব্যবসায়িরা।
জেলে আবুল খায়ের বলেন, ধার দেনা করে প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে প্রায় এক সপ্তাহ আগে লক্ষীপুর থেকে ‘এফবি রিভার মেড’ নামের একটি ট্রলারে ১৭ জন জেলেসহ সাগরে যায়। গভীর সাগরে দিনে দু’বার করে জাল ফেলার পর তার জালে ১৭০ মন ইলিশ ধরা পরে। তবে জালে প্রচুরসংখ্যক ইলিশ পাওয়ায় আবুল খায়ের এখন দারুণ খুশি।
মিথুন এন্টার প্রাইজের সত্ত¡াধিকারী মিথুন মিয়া জানান, শনিবার বিকালে তিনি ইলিশ বোঝই ট্রলার নিয়ে ঘাটে আসেন। এসব মাছ আকারভেদে প্রতিমন ৪৮ হাজার, ৪২ হাজার, ৩৩ হাজার, ২৭ হাজার ও ১৫ হাজার টাকা করে নিলামের মাধ্যমে বিক্রি করা হয়েছে। গত দুই বছরের মধ্যে আমার আড়তে এই জেলেই গতকাল সবচেয়ে বেশি ইলিশ নিয়ে এসেছেন।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, এবছর জেলে আবুল খায়ের সবেচেয় বেশি পরিমান ইলিশ পেয়েছেন। আমরা আশা করছি আবহাওয়া অনুকুলে অন্যান্য জেলের জালেও বড় সাইজের বেশি পরিমান ইলিশ ধরা পড়বে।