Home রাজনীতি আইনজীবী আবদুল বাসেত মজুমদার মারা গেছেন

আইনজীবী আবদুল বাসেত মজুমদার মারা গেছেন

28

স্টাফ রিপোটার: আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর এ সদস্য আইনজীবী আবদুল বাসেত মজুমদার মারা গেছেন। আজ বুধবার ২৭ অক্টোবর সকাল ৮টা ১৮ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন)।তার ছেলে অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা এ সংবাদ গণমাধ্যমকে নিশ্চিত করেন।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক প্রকাশ করে তার আত্মার মাগফিরাত কামনা করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, মৎস ও প্রানী সম্পদমন্ত্রী, আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ প্রমুখ।

মৃত্যুকালে বাসেত মজুমদার দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৪ বছর। প্রবীণ এই আইনজীবীর জানাজা বাদ জোহর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এরপর দাফন করা হবে তার গ্রামের বাড়ি কুমিল্লায়।

জানাগেছে, ৩০ সেপ্টেম্বর আবদুল বাসেত মজুমদারকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার (২৫ অক্টোবর) তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ফুসফুসের জটিলতায় ভুগছিলেন তিনি।

আব্দুল বাসেত মজুমদারের জন্ম ১৯৩৮ সালের ১ জানুয়ারি কুমিল্লার লাকসামে। ১৯৬৬ সালের ২৮ সেপ্টেম্বর তিনি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।