ডেস্ক রিপোর্ট: প্রিন্স অ্যান্ড্রুকে বাকিংহাম প্রাসাদ থেকে চিরতরে বের করে দিলেন যুক্তরাজ্যের রাজা তৃতীয় চার্লস। খবরের সূত্র অনুযায়ী ৬২ বছর বয়সী অ্যান্ড্রু বাকিংহাম প্রাসাদকে আর নিজের ঠিকানা হিসেবে ব্যবহার করতে পারবেন না। এছাড়া সেখানে তার জন্য আর কোনো অফিসকক্ষ বরাদ্দ থাকবে না।
ব্রিটিশ গণমাধ্যম দ্যা সানের খবর অনুযায়ী, রাজা তৃতীয় চার্লস পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন, অ্যান্ড্রু আর রাজপ্রাসাদের কর্মরত ব্যক্তি নন। এখন তাকে নিজেই তার সব ব্যবস্থা করতে হবে।

এর আগে, ২০১৯ সালে অফিশিয়ালি দায়িত্ব থেকে পদত্যাগ করার পর অ্যান্ড্রু তার মা রানী দ্বিতীয় এলিজাবেথের মৌখিক অনুমতিক্রমে প্রাসাদে দাফতরিক কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছিলেন। যুক্তরাষ্ট্রে এক যৌন নিপীড়নের মামলায় বিচারের মুখোমুখি হওয়ার পর তার এই দশা হয়েছে। কিন্তু অ্যান্ড্রু বরাবরই তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ অস্বীকার করে আসছেন।
যেহেতু অ্যান্ড্রু রাজপ্রাসাদে কর্মরত কোনো ব্যক্তি নন, সেহেতু তিনি সরকারি কোনো নিরাপত্তা পাবেন না। এর বদলে তাকে ব্যক্তিগত নিরাপত্তা কর্মী ব্যবহার করতে হবে।
মায়ের শেষকৃত্যের আয়োজনেও সামরিক ও রাজকীয় পোশাক পরার অনুমতি পাননি অ্যান্ড্রু। রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পরপরই রাজা চার্লস তাঁর ভাই অ্যান্ড্রুকে জানিয়ে দেন, কখনোই তিনি আর রাজপরিবারে ফিরতে পারবে না।
আমাদের সময়.কম