Home বাণিজ্য ও অর্থনীতি ব্র্যাকব্যাংক এসএন্ডপি ক্রেডিট রেটিংয়ে ‘স্ট্যাবল’(স্থিতিশীল) আউটলোক বজায় রেখেছে

ব্র্যাকব্যাংক এসএন্ডপি ক্রেডিট রেটিংয়ে ‘স্ট্যাবল’(স্থিতিশীল) আউটলোক বজায় রেখেছে

38

বাংলাদেশের একমাত্র কোম্পানি হিসেবে ব্র্যাকব্যাংক ক্রেডিট রেটিং সম্পন্ন করেছে

ডেস্ক রিপাের্ট: বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ক্রেডিটরেটিং এজেন্সি এস অ্যান্ডপি গ্লোবাল রেটিংস ব্র্যাক ব্যাংক-এর ক্রেডিট রেটিং ধারাবাহিকতার সাথে ‘বি+’নিশ্চিত করেছে।বিশ্বখ্যাত এইরেটিং সংস্থার মতে ব্র্যাক ব্যাংক-এর আউটলোক ‘স্ট্যাবল’ ‘স্থিতিশীল’।

বাংলাদেশের একমাত্র কোম্পানি হিসেবে ব্র্যাকব্যাংক বিশ্বখ্যাত এই রেটিং সংস্থা দ্বারা ক্রেডিট রেটিং সম্পন্ন করে আসছে।
২০ ডিসেম্বর, ২০২২-এ এসঅ্যান্ডপি-র সর্বশেষ প্রত্যয়ন অনুযায়ী, ব্র্যাক ব্যাংকের ‘বি+’ (B+)দীর্ঘমেয়াদী এই রেটিং ইন্ডাস্ট্রির গড়ের চেয়ে উন্নততরসম্পদের গুণমান, তারল্য এবং মূলধনের পর্যাপ্ততা প্রতিফলিত করে। ব্যাংকটির বৈচিত্র্যময় ব্যবসায়িক মডেল, বিশাল ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক, গতিশীল ব্যবস্থাপনা এবং শক্তিশালী কর্পোরেট গভর্নেন্স সংস্কৃতিরফলে এটি সম্ভব হয়েছে।
ব্র্যাক ব্যাংকের রেটিংয়ের স্থিতিশীল আউটলোকের মাধ্যমেএসঅ্যান্ডপি-র প্রত্যাশা করে যে, ব্র্যাকব্যাংক আগামী ১২-১৮ মাসের মধ্যে বাংলাদেশের চ্যালেঞ্জিং পরিস্থিতি ধীরে ধীরে কাটিয়ে উঠবে এবং আর্থিক প্রোফাইল বজায় রাখবে।
এখানে উল্লেখ্য, বাংলাদেশের একমাত্র প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাকব্যাংক দীর্ঘদিন যাবৎ বিশ্বখ্যাত এই রেটিং সংস্থা দ্বারা ক্রেডিট রেটিং সম্পন্ন করে আসছে। ব্র্যাক ব্যাংক দেশের একমাত্র ব্যাংক, যা আন্তর্জাতিক ক্রেডিট রেটিং সংস্থামুডি’জ থেকে বাংলাদেশের সার্বভৌম সমতুল্য রেটিং ‘বিএ৩’ (Ba3) অর্জন করেছে।এ বছর ব্র্যাক ব্যাংক ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)-এর সর্বোচ্চ রেটিং ‘এএএ’ অর্জন করেছে।