Home সারাদেশ ব্রাহ্মণবাড়িয়ায় ফসলি জমির দখল করে রাস্তা নির্মাণ, মানববন্ধন ও বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়ায় ফসলি জমির দখল করে রাস্তা নির্মাণ, মানববন্ধন ও বিক্ষোভ

15

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি॥ ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ইউপি চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য বাড়িতে যাওয়ার জন্য জোর করে অন্যের জমি দখল করে নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ক্ষতিগ্রস্থরা গতকাল বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করেছে। মানববন্ধন চলাকালে জানানো হয়, উপজেলার ইছাপুরা ইউনিয়নের খাদুরাইল এলাকায় খাল উদ্ধারের নামে অন্তত ৫০ জন কৃষকের জমি মাটি দিয়ে ভরাট করা হচ্ছে। খাল কাটার মাটি না সরিয়ে পাশের জমি ভরাট করে রাস্তা বানানো হচ্ছে। এই রাস্তা নির্মাণ হলে আখাউড়া-চান্দুরা সড়ক থেকে ইউপি চেয়ারম্যানের বাড়িতে যাওয়ার পথ কমে আসবে ও সহজ হবে। ভুক্তভোগীরা জানান, খালটি উদ্ধারে তাদের আপত্তি নেই। এতে তারা খুশি। কিন্তু অকারণে রাস্তা করায় তারা অনেক ক্ষতিগ্রস্থ হচ্ছেন। এটা থেকে মুক্তি পেতে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত আবেদনও করেছেন।
ভুক্তভোগী সিরাজুল ইসলাম জানান, জমি কইরা বাত খাই। হেই জমিত চেয়ারম্যান রাইতের বেলা মাডি ফালাই দিছে। জমি না থাকলে ফসল ফলামু কইত্তে। ফসল করতে না পারলে আমি খামু কি।
ভুক্তভোগীদের অভিযোগ, ৩নং ইছাপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জিয়াউল হক বকুল ও তার ভাই জেলা পরিষদ সদস্য বাবুল আক্তারের বাড়িতে যাওয়ার জন্য নতুন রাস্তা বানাতে জোর করে মালিকানাধীন জমিতে মাটি ফেলা হচ্ছে। জোরপুর্বক ভাবেই এ কাজ করা হচ্ছে। ইছাপুরা ইউপি চেয়ারম্যান জিয়াউল হক বকুল বলেন, উপজেলা সমন্বয় কমিটির সভার সিদ্ধান্ত অনুসারে খাল উদ্ধার করা হচ্ছে। আর জমিতে যাওয়ার জন্য রাস্তা করা হচ্ছে। আমার বাড়িতে যাওয়ার একাধিক রাস্তা আছে। এতে কারো ব্যক্তিগত জমি পড়ে থাকলে ব্যবস্থা নিবেন বলে জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ বলেন, রাস্তা করতে গিয়ে ব্যক্তিগত জমি পড়ার অভিযোগ পাওয়া গেছে। খোঁজ নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।