Home জাতীয় ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা সিলেট মহাসড়কে পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা সিলেট মহাসড়কে পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ

35

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি॥সড়কের ফুটপাতে পথচারীদের নির্বিঘ্নে চলাচল করতে ঢাকা-সিলেট ও কুমিল্লা মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বিশ্বরোড মোড়ের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে সিলেট রিজিওন’র ব্রাহ্মণবাড়িয়ায় খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশ।
গতকাল বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পযন্ত একটানা খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুখেন্দু বসুর নেতৃত্বে মহাসড়কের দু’পাশে সরকারি জায়গা দখল করে অবৈধ ভাবে গড়ে উঠা ফুটপাতের প্রায় অর্ধশতাধিক অস্থায়ী দোকান-পাট উচ্ছেদ করা হয়। এসময় হাইওয়ে পুলিশ যাত্রীবাহী বাসগুলো নিদিষ্ট স্থান থেকে যাত্রী উঠানামা করতে চালক ও সহকারীদের নির্দেশনা দেন।
খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুখেন্দু বসু জানায়, মহাসড়কের পাশে কোন ফুটপাত বসতে দেয়া হবে না। বিশ্বরোড মোড়ের বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ঢাকা-সিলেট ও কুমিল্লা মহাসড়কের যানচলাচল স্বাভাবিক রাখতে, ঈদে মানুষ নির্বিগ্নে নিরাপদে বাড়ি যেতে পারে এ জন্য এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করা হচ্ছে। যানজট নিরসন করতে খাঁটিহাতা হাইওয়ে পুলিশ অক্লান্ত ভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, স্থাপনা উচ্ছেদের পর পুনরায় যাতে দোকানপাট বসতে না পারে সেজন্য পুলিশি ব্যবস্থা নেয়া হয়েছে। উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ছিলেন খাঁটিহাতা হাইওয়ে থানার ট্রাফিক ইন্সপেক্টর আনোয়ার হোসেন, এসআই মোঃ আলমগীর, এএসআই সালামসহ সঙ্গীয় ফোর্স।