Home রাজনীতি আন্দোলনরত সকল দলকে সরকারের ষড়যন্ত্র থেকে সাবধান থাকতে হবে : সালাম

আন্দোলনরত সকল দলকে সরকারের ষড়যন্ত্র থেকে সাবধান থাকতে হবে : সালাম

60

স্টাফ রিপোটার: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম চলমান আন্দোলনে সকল দলকে সরকারের ষড়যন্ত্র থেকে সজাগ থাকার আহবান জানিয়ে বলেছেন, এদের (আ’লীগের) ষড়যন্ত্র ফসল ১//১১ সরকার। এরা ষড়যন্ত্র করে পরের ঘর নষ্ট করতে পারদর্শী। কিন্তু এ আওয়ামী লীগ অনেকবার বিএনপি ভাঙ্গার অপচেষ্টা করেছে, সফল হয়নি।

তিনি বলেন, দেশের জনগণ ও বিদেশিদের কাছ থেকে প্রত্যাখিত হয়ে এখন ষড়যন্ত্র করে আন্দোলনরত রাজনৈতিক দলগুলোর মাঝে বিভেদ সৃষ্টির অপচেষ্টা করছে। তাই এ থেকে সকলকে সাবধান থাকতে হবে।

সোমবার বিকেলে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ ও অঙ্গ সংগঠনের এক যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগামীকাল রাজধানীতে বিএনপির পদযাত্রা সফল করতে এই সভা অনুষ্ঠিত হয়।

সালাম বলেন, আওয়ামী লীগ সবসময়ই ষড়যন্ত্র করে ক্ষমতায় আসে। ক্ষমতায় এসেই শুরু করে লুটপাট। এ আওয়ামী লীগ বিরোধীদলে থেকে যেমন আগুন সন্ত্রাস করে, ক্ষমতায় থেকেও আগুন সন্ত্রাস করে, জ্বালাও পোড়াও করে। আর তা করে বিরোধী দলের প্রতি দায় চাপিয়ে গায়েবি মামলা দিয়ে জেলে ঢুকানো হয়। পাগলও বুঝে বিরোধীদল জ্বালাও পোড়াও করে না। যেখানে ফেসবুকে সরকারের বিরুদ্ধে কথা বললে নিস্তার নেই, সেখানে জনগণ গাড়ীতে আগুন দিবে, তা কেউ বিশ্বাস করে না।

তিনি বলেন, আওয়ামী লীগ যতদ্রুত বিদায় হবে দেশের ততই মঙ্গল। এরা না বিদায় হলে মানুষ ধীরে ধীরে না খেয়ে মরবে। এরা বিদায় না হলে বিদেশীদের কাছে আমাদের কলংকমুক্ত হবে না। এরা বিদায় না হলে গণতন্ত্র ও ভোটাধিকার দেশের জনগণ ফিরে পাবে না।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবী, যুগ্ম আহবায়ক ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, মোশাররফ হোসেন খোকন, আব্দুস সাত্তার, আনম সাইফুল ইসলাম, তানভীর আহমেদ রবিন, লিটন মাহমুদ, হাজী মনির হোসেন, যুবদল দক্ষিণের ভারপ্রাপ্ত আহবায়ক সাঈদ হাসান মিন্টু, সদস্য সচিব খন্দকার এনামুল হক, স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিন, সাধারণ সম্পাদক সাদ মোহাম্মদ পাপ্পা সিকদার, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব, বদরুল আলম সবুজ, ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের আহবায়ক রুমা আকতার, সদস্য সচিব নার্গিস আক্তার, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের আহবায়ক নিয়াজ মাহমুদ নিলয়সহ মহানগর বিএনপির আহবায়ক কমিটির নেতৃবৃন্দ, থানা, ওয়ার্ড বিএনপি ও অংগসংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে সন্ধ্যায় কারাবন্দী বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা-১০ আসনের বিএনপির মনোনীত প্রার্থী শেখ রবিউল আলমের বাংলামটরের বাসভবনে গিয়ে তার পরিবারের সাথে কথা বলেছেন। এসময় তিনি রবির পরিবারের খোঁজ খবর নেন।