Home রাজনীতি বামপন্থীদেরই জনগনকে মুক্তির পথ দেখাতে হবে: রংপুরে রুহিন হোসেন প্রিন্স

বামপন্থীদেরই জনগনকে মুক্তির পথ দেখাতে হবে: রংপুরে রুহিন হোসেন প্রিন্স

26

রংপুর অফিস: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র রংপুর জেলা কমিটির সভায় পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন,টোটকা ওষুধ দিয়ে বর্তমান রাজনৈতিক সংকটের সমাধান করা যাবে না। দু:শাসন হটানো ও ব্যবস্থা বদলের সংগ্রামে সাধারণ মানুষকে সমবেত করতে বামপন্থীদেরই জনগনকে মুক্তির পথ দেখাতে হবে। বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে লেগে পড়ে থেকে পার্টির সদস্যদের কাজ করতে হবে।
এজন্য স্থানীয়, জাতীয় ও শ্রেনী আন্দোলন গড়ে তুলতে শাখার কার্যক্রম সক্রিয় করতে হবে।
তিনি সারাদেশে রেশন ও ন্যায্যমূল্যের দোকান চালু, কৃষকের ফসলের লাভজনক দাম ও ক্ষেতমজুরদের সারা বছরের কাজের নিশ্চিত করার দাবি জানান।
তিনি বলেন, আমদানিকারক লুটপাটকারীদের সিন্ডিকেট ভাংতে হবে। রাস্ট্রীয় উদ্যোগে বিকল্প বাজার ব্যবস্থা গড়ে তুলতে হবে।
তিনি সংখ্যানুপাতিক পদ্ধতি প্রবর্তনসহ নির্বাচন ব্যবস্থার সংস্কার এবং নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে বলেন, সাম্রাজ্যবাদী, আধিপত্যবাদী শক্তি তাদের স্বার্থে রাজনীতিতে দ্বী-দলীয় ধারা
রক্ষায় ব্যাস্ত।এর বিপরীতে জনগণের শক্তি জাগ্রত করে বাম গণতান্ত্রিক বিকল্প সমাবেশ গড়ে তুলতে হবে।
আজ ৭ এপ্রিল শুক্রবার সকাল ১১ টায় সিপিবি রংপুর জেলা কার্যালয়ে সিপিবি রংপুর জেলা সভাপতি শাহাদাত হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা কার্যক্রমের রিপোর্ট উপস্থাপন করেন পার্টির জেলার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাফি সরকার। সিপিবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান সহ জেলা কমিটির সদস্যরা বক্তব্য রাখেন।
মিহির ঘোষ বলেন, সিপিবি গনতন্ত্রহীনতা, লুটপাটতন্ত্র, সাম্প্রদায়িকতা,সাম্রাজ্যবাদের বিরুদ্ধে সংগ্রাম করছে।এই সংগ্রামে মানুষকে সচেতন ও সংগঠিত করে গন আন্দোলন,গণ সংগ্রাম গড়ে তুলতে হবে।
সভায় বিগত দিনের কার্যক্রমের মূল্যয়ন ও আগামী তিন মাসের রাজনৈতিক সাংগঠনিক কাজের পরিকল্পনা গ্রহণ করা হয়।