Home সারাদেশ বানারীপাড়ায় সৎ ভাই’র বিরুদ্ধে অত্যাচারের অভিযোগে মামলা

বানারীপাড়ায় সৎ ভাই’র বিরুদ্ধে অত্যাচারের অভিযোগে মামলা

36

বরিশাল অফিস: বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নে
সৎ ভাইদের অত্যাচারে দিশেহারা ভাড়ায় চালিত মটরসাইকেল চালক বাংলাদেশ বীর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড বরিশাল বিভাগীয় কমিটির যুগ্ম সম্পাদক আজিজুল ইসলাম ওরফে দুলাল বালী। আজিজুল ইসলাম দুলাল বালী বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল হাসান বালী’র সন্তান। দুলাল বালী সৎ ভাইদের অত্যাচার থেকে রক্ষা পেতে বরিশাল সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন, যার মামলা নং ৯/২০২৩ (বানারীপাড়া)।
মামলা সূত্রে জানা যায়, আবুল হাসান বালী ব্যক্তি জীবনে দুই বিয়ে করেন। আজিজুল ইসলাম দুলাল বালী প্রথম স্ত্রীর সন্তান এবং ২য় স্ত্রীর সন্তানদের মধ্যে জিয়াউর রহমান জিয়া বাংলাদেশ পুলিশের(এস আই) উপ-পরিদর্শক পদে ভান্ডারিয়া থানায় কর্মরত। পুলিশের চাকুরির প্রভাব খাটিয়ে সৎ ভাইয়ের উপর বিভিন্ন অত্যাচার করে আসছে জিয়া।
তারই ধারাবাহিকতায় গত ২৪/০৩/২০২৩ তারিখ সকাল সাড়ে ৮টার দিকে জিয়া ও তার সাঙ্গপাঙ্গরা দা, কুঠার, করাত, শাবল, রশি, ঠেলাগাড়ী ইত্যাদি দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে আজিজুল(দুলাল) বালীর ক্রয়কৃত জমিতে রোপনকৃত ৩০টি মেহগনি, ৮টি চাম্বল গাছ কেটে নিয়ে যায়।

এদিকে ৩০-৩-২৩ইং তারিখ উপ মহা পুলিশ পরিদর্শক বরিশাল বিভাগ বরাবর মামলার কপি দিয়ে জিয়াউর রহমান জিয়ার বিরুদ্ধে আবেদন করেন।বর্তমানে আদালত মামলাটি তদন্তেরর জন্য PBI কে নির্দেশ দিয়েছেন।

এই বিষয়ে আজিজুল ইসলাম(দুলাল) বালী বলেন- জিয়া পুলিশের চাকুরির প্রভাব খাটিয়ে আমাদের উপর অত্যাচার করে আসছে। আমার ক্রয়কৃত জমি থেকে মূল্যবান গাছ কেটে নিয়েছে। বাবার সম্পত্তি সে একা ভোগ করার জন্য পায়তারা চালাচ্ছে। বানারীপাড়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের বাড়ির থেকে ৫ শতাংশ ও উজিরপুরে হাড়তা থেকে ৫ শতাংশ বাবাকে ভুল বুজিয়ে লিখে নিয়েছে। আমি প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার চাই।

এ ব্যাপারে অভিযুক্ত জিয়াউর রহমান জিয়া বলেন- আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। আমাকে হয়রানীর জন্য তারা এসকল কর্মকান্ড করে আসছে।