Home শিক্ষা ও ক্যাম্পাস বুয়েট শেরে বাংলা হল এলামনাই এসোসিয়েশনের মিলন-মেলা অনুষ্ঠিত

বুয়েট শেরে বাংলা হল এলামনাই এসোসিয়েশনের মিলন-মেলা অনুষ্ঠিত

22

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ১০ই ফেব্রুয়ারী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হল এলামনাই এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও মিলন-মেলা হল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় হল প্রাঙ্গণে জমায়েত হয়ে হলের এলামনাই ও ছাত্ররা পদযাত্রার মাধ্যমে বুয়েট কেন্দ্রীয় শহীদ মিনার, হলের শহীদ মুক্তিযোদ্ধা শহিদুজ্জামান ও আসাদুল্লাহ স্মৃতি-স্তম্ভে পুষ্পার্ঘ্য নিবেদন করা হয়।

’প্রাণের উচ্ছ্বাসে মিলিব সকলে’ শ্লোগান দিয়ে বিকাল ৪:৩০টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন ও ছাত্র কল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক ড মো: মিজানুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রকৌশলী রেজাউল করিম। এছাড়া অনুষ্ঠানে উপ¯িথত ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল ইসলাম, আয়োজক কমিটির আহ্বায়ক প্রকৌশলী এস এ আবুল হায়াত ও আয়োজক কমিটির সহ-আহ্বায়ক শেরে বাংলা হলের প্রভোষ্ট অধ্যাপক ড. মো. শাখাওয়াৎ হোসেন ফিরোজ।

প্রকৌশলী ইমু রিয়াজুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে এলামনাই এসোসিয়েশনের সদস্যরা তাদের হল জীবনের স্মৃতিচারণ করেন এবং আয়োজনের নানাবিধ অনুষ্ঠানে অংশগ্রহন করেন। সংগঠনের সভাপতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে হলের উন্নয়নমূলক কর্মকান্ডে অংশগ্রহনের অভিপ্রায় ব্যক্ত করেন। হলের প্রভোষ্ট, শিক্ষার্থী ও এলামনাইদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ও এলামনাই এসোসিয়েশনকে শেরে বাংলা হলকে একটি আন্তর্জাতিক মানের হলে রূপ দেওয়ার জন্য পরিকল্পনা গ্রহন করার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয় শিক্ষার ও গবেষনায় বিশ^বিদ্যালয়ের র‌্যাংকিং বাড়ানোর জন্য গৃহীত কার্যক্রম ও পরিকল্পনা উপস্থাপন করেন এবং বিশ^বিদ্যালয়ের পক্ষ থেকে এ ব্যাপারে সর্বাত্মক সহযোগীতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য ও পরিচালক, ছাত্রকল্যাণ পরিদপ্তর, শেরে বাংলা হলের আবাসন ব্যবস্থা উন্নায়নে এলামনাই এসোসিয়েশনেকে এগিয়ে আসার প্রতি আহবান জানান।

এলামনাই ও ছাত্রদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রীতিভোজের ও র‌্যাফেল ড্র এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।