Home শিক্ষা ও ক্যাম্পাস বুয়েটে নবীন শিক্ষার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত

বুয়েটে নবীন শিক্ষার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত

37

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর ২০২২-২৩ শিক্ষা বর্ষে লেভেল-১/টার্ম-১-এর শিক্ষার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১৮ নভেম্বর ২০২৩ বিকেলে বুয়েটের জিমনেসিয়াম কমপ্লেক্সে উক্ত পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এতে অভিভাবক, শিক্ষার্থীসহ প্রায় দেড় হাজার জন অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বুয়েটের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার প্রধান অতিথি ও মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “একটি কঠিন ভর্তি যুদ্ধ অতিক্রম করে তোমরা বুয়েটে স্থান পেয়েছে। এর সদ্ব্যবহার করতে হবে। বুয়েটের নিয়ম-শৃঙ্খলা মধ্যে থেকে চার বছরেই কোর্স সম্পন্ন করতে হবে। সেশন জট যাতে না হয় সেজন্য আমাদের অ্যাকাডেমিক ক্যালেন্ডার ফলো করতে হবে। বুয়েটের একটি ঐতিহ্য আছে, তোমাদের সেই ঐতিহ্য রক্ষা করতে হবে। বিদেশে উচ্চ শিক্ষা নাও তবে দেশের প্রতি দ্বায়বদ্ধতা থাকতে হবে। দেশ তোমাদের দিকে তাকিয়ে আছে। দেশকে ভালবাসি কেবল মুখে বললেই হবে না, দেশকে ভালবাস সেটা প্রমান করতে হবে।”

বিশেষ অতিথির বক্তব্যে মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল জব্বার খাঁন নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “বুয়েট ইজ অ্যা ব্রান্ড। বাংলাদেশে প্রকৌশল শিক্ষার এক নম্বর প্রতিষ্ঠান বুয়েট। দক্ষিণ এশিয়ায় বুয়েটের পজিশন ২৯, এশিয়ায় ১৮৭ এবং বিশে^ বুয়েটের অবস্থান ৩৩৫ তম। দক্ষিণ এশিয়ার অনেক বিশ^বিদ্যালয় থেকে ভাল অবস্থানে আছে বুয়েট। সেই প্রতিষ্ঠানে তোমরা পড়ার সুযোগ পেয়েছো। শুধু এখানে ভর্তি হওয়ার জন্যই তোমরা সামনে আরো অনেক কিছু পাবে।”

বুয়েটের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. ফোরকান উদ্দিনের সঞ্চালনায় নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেমিক্যাল ও মেটেরিয়ালস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তামিম, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. এহসান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জীবন পোদ্দার, পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শফিউল বারী এবং তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে বুয়েটের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, ইনস্টিটিউট, অফিস ও পরিদপ্তরের পরিচালকবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।