Home শিক্ষা ও ক্যাম্পাস বুয়েটের সঙ্গে বিসিআইসি’র সমঝোতা স্মারক সই

বুয়েটের সঙ্গে বিসিআইসি’র সমঝোতা স্মারক সই

26

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: আজ ২৩ অক্টোবর রবিবার দুপুরে বুয়েটের কাউন্সিল ভবনে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর পক্ষে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার ও বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি)-এর পক্ষে প্রতিষ্ঠানটির মাননীয় চেয়ারম্যান জনাব শাহ্ মো. ইমদাদুল হক সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে বুয়েটের মাননীয় উপাচার্য, উপ-উপাচার্য এবং বিসিআইসি এর চেয়ারম্যান মহোদয় তাঁদের বক্তব্যে বুয়েট এবং বিসিআইসি-কে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের কথা তুলে ধরে ইন্ডাস্ট্রি এবং একাডেমীয়ার মধ্যে যোগাযোগ প্রতিবন্ধকতা দূর করার উপর গুরুত্ব আরোপ করেন।

স্বাগত বক্তব্য ও অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (রাইজ)-এর পরিচালক অধ্যাপক ড. মুহম্মদ আনিসুজ্জামান তালুকদার।

এই চুক্তির মাধ্যমে বুয়েট ও বিসিআইসি যৌথভাবে সার, কাগজ, রাসায়নিক পদার্থ, সিমেন্ট, গ্যাাস, সিরামিক, বিল্ডিং ম্যাটেরিয়ালস ইত্যাদি বিষয়ে গবেষণা কার্যক্রম পরিচালনা করবে এবং বিসিআইসিকে সকল প্রকার কারিগরি সহায়তা প্রদান করবে বুয়েট।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে বুয়েটের অনুষদের ডিনবৃন্দ এবং বিসিআইসি এর পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন ।