Home রাজনীতি বিষ প্রয়োগে খামারের মাছ নিধনের অভিযোগ

বিষ প্রয়োগে খামারের মাছ নিধনের অভিযোগ

208

স্টাফ রিপোর্টার: রাজধানীর ডেমরার ধার্মিকপাড়া এলাকায় সমবায় মৎস খামার থেকে জাল দিয়ে মাছ চুরির পর বিষ প্রয়োগ করে অবশিষ্ট মাছ মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার সাহরির সময় এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন খামারিরা। ওই সমবায় মৎস খামারীদের অভিযোগ, পূর্ব শ্রত্রুতার জের ধরে এলকার চিহ্নিত মাদক কারবারি ও গরু চোর সিন্ডিকেটের সদস্যরা মিলে এ কাজ করেছে। তবে এ ঘটনায় থানা পুলিশসহ সংশ্লিষ্ট ঊর্ধতনদের জানালেও তারা আপাতত কোন ব্যবস্থা নেয়নি।
আরও অভিযোগ, ধার্মিকপাড়া এলাকায় ১৫ একর জায়গায় গড়ে তোলা হয় সমবায় মৎস খামার। তার পর থেকে ওই কুচক্রি মহলটি প্রায়ই রাতের আধারে মাছ চুরি করে বলে জানা গেছে। এছাড়াও খামারের নিরাপত্তা প্রহরীকে গালমন্দ করে মৃত্যুর হুমকিও দেয় সংঘবদ্ধ ওই চক্রটি যাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় গরুচুরিসহ মাদক মামলা রয়েছে। এদিকে চুরি ও মরে যাওয়া মাছের জন্য খামারিদের প্রায় ২০ থেকে ২৫ লক্ষ টাকার ক্ষতি হওয়ায় তাদের মধ্যে চরম হতাশা বিরাজ করছে বলেও থানায় অভিযোগ করেন তারা।
এ বিষয়ে ডেমরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শফিকুর রহমান পিপিএম বলেন, ম্ছ চুরি ও বিষ প্রয়োগে মেরে ফেলার অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।