Home রাজনীতি বিরোধীদলের ওপর দায় চাপিয়ে দেওয়ার জন্য সংখ্যালঘুদের ওপর হামলা চালাচ্ছে : বিএনপি

বিরোধীদলের ওপর দায় চাপিয়ে দেওয়ার জন্য সংখ্যালঘুদের ওপর হামলা চালাচ্ছে : বিএনপি

29

স্টাফ রিপোটার: সরকার ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন করে তা বিএনপিসহ বিরোধী দল গুলোর ওপর দায় চাপিয়ে দেওয়ার জন্য এই ধরনের হামলা চালাচ্ছে বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা।

গতকাল সোমবার রাতে বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির ভাচুর্য়াল সভা অনুষ্ঠিত হয। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর,আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

সভায় আলোচ্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা শেষে নিম্নে বর্ণিত সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়।

গত ৯ অক্টোবর অনুষ্ঠিত জাতীয় স্থায়ী কমিটির ভাচুর্য়াল সভায় গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে মহাসচিব সভাকে অবহিত করেন।

সভায়, বিএনপি’র প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে গভীর রাতে দরজা ভেঙ্গে গ্রেফতার, নির্যাতন ও ৪ দিনের রিমান্ডে পাঠানোর আদেশের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়। উপরন্ত গত ৬ মাসে কেন্দ্রীয় কমিটির ২৪ জন নেতা—কর্মীসহ বিএনপি’র ৯৬জন নেতা—কর্মীর সাজা, দেশ ব্যাপী নতুন মিথ্যা মামলা প্রদানের তীব্র নিন্দা জানানো হয়। অবিলম্বে শহীদ উদ্দিন চৌধুরীসহ সকল নেতা—কর্মীর মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়।

সভায়, সম্প্রতি হিন্দু সম্প্রদায়ের দূর্গা পূজা সামনে রেখে কুমিল্লায় হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের মিছিলে যুবলীগ, ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয।

সভা মনে করে, সরকার তাদের হীন রাজনৈতিক উদ্দেশ্যে চরিতার্থের জন্য ধর্মীয় সংখ্যা লঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন করে তা বিএনপিসহ বিরোধী দল গুলোর ওপর চাপিয়ে দেওয়ার জন্য এই ধরনের হামলা চালাচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ জানানো হয়। বিষয়টি তদন্তকরে ৭ দিনের মধ্যে প্রতিবেদন প্রদানের জন্য নিম্নোক্ত নেতৃবৃন্দ সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট এর চেয়ারম্যান বিজন কান্তি সরকার, বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যরিষ্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ব্যরিষ্টার রুহুল কুদ্দুস কাজল।