Home রাজনীতি বিদেশিরা বিএনপিকে ক্ষমতায় বসাবে, দুঃস্বপ্ন দেখে লাভ নেই

বিদেশিরা বিএনপিকে ক্ষমতায় বসাবে, দুঃস্বপ্ন দেখে লাভ নেই

23

রাজধানীতে শান্তি সমাবেশে যা বলেছে আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টার: বিদেশিরা বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে, এমন দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই। বিএনপি আসুক অথবা না আসুক নির্বাচন নির্দিষ্ট সময় অনুষ্ঠিত হবে। গতকাল শনিবার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কার্যালয়ের সামনে শান্তি সমাবেশে নেতারা এসব কথা বলেন। বিএনপির মানববন্ধনের পাল্টা হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সকালে এই সমাবেশের আয়োজন করে। এদিন বিকেলে বনানীতে শান্তি সমাবেশের আয়োজন করে মহানগর উত্তর আওয়ামী লীগ। এ ছাড়া বিকেলে মিরপুর-১০ ও যাত্রাবাড়ীতে দুটি সমাবেশ করেছে যুবলীগ।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম বলেন, বিএনপির বিভিন্ন দাবি নিয়ে ৫৪ দল নিয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে। আগের মতো তত্ত্বাবধায়ক সরকারের মতো তিন মাসের জন্য এসে যদি তিন-চার বছর ক্ষমতা দখল করে তবে এর দায় কে নেবে? তাহলে কেন এ দাবি? দণ্ডপ্রাপ্ত হওয়ার পরও মানবিক কারণে খালেদা জিয়াকে বাসায় থাকার অনুমতি দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন কামরুল ইসলাম। তিনি বলেন, আদালতের প্রতি সরকারের কোনো হস্তক্ষেপ নেই। হস্তক্ষেপ থাকলে বিএনপির সব নেতাকর্মীরা জেলে থাকত।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহম্মেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্যে রাখেন দলের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য সানজিদা খানম, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, কাজী মনিরুল ইসলাম মনু এমপি, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন রুহুল এমপি ও হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারন সম্পাদক মোর্শেদ কামাল, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমূখ। এদিন বিকালে ডেমরার ৭০নং ওয়ার্ডের মেন্দীপুরে বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাস-নৈরাজ্য ও জঙ্গিবাদের প্রতিবাদে শান্তি সমাবেশের আয়োজন করে ঠুলঠুলিয়া ইউনিট আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাজী মনিরুল ইসলাম এমপি। মেন্দীপুর ইউনিট আওয়ামী লেিগর সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে ও ঠুলঠুলিয়া ইউনিট আওয়ামী লীগের সভাপতি মোকতার হোসেন ভূইঁয়ার সঞ্চালনায় শান্তি সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন ৭০নং ওয়ার্ড কাউন্সিলর আতিকুর রহমান আতিক, ঠুলঠুলিয়া ইউনিট আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাচ্চু বেপারী। সমাবেশে স্বাগত বক্তব্যে রাখেন আওয়ামী লীগ নেতা জিয়া উদ্দিন জিয়া।