Home সাহিত্য ও বিনোদন বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের তথ্যচিত্র ‘নারী পাচার’

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের তথ্যচিত্র ‘নারী পাচার’

19

চট্টগ্রাম অফিস: সমাজের কিছু কুচক্রী দালাল অতিরিক্ত অর্থের লোভ দেখিয়ে নারীদেরকে বিদেশে পাচার করে তাদের সম্পত্তি বিক্রি করে নিঃস্ব করে দেয়। পরবর্তী তারা সবকিছু হারিয়ে পথের ফকির হয়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায়। এ ধরনের কিছু দালাল তাদের স্বার্থ হাসিলের জন্য এ কাজগুলো সমাজে নিয়মিত করে যাচ্ছে। এরা সামাজের শত্রু। এরা সমাজকে কিছু দিতে পারে না। এদেরকে সমাজ ও দেশ থেকে বিতাড়িত করতে হবে এবং যেখানে ধরা পড়ে, তাদেরকে আইনের হাতে তুলে দিতে হবে। আমরা যখনই কর্মসংস্থানের জন্য বিদেশে যেতে চাইব, তখনই সরকার অনুমোদিত এজেন্সির মাধ্যমে যেতে হবে। কর্মসংস্থান ব্যুরো হতে সব তথ্য সঠিক আছে কিনা, তা অবশ্যই জেনে বিদেশে যেতে হবে।

এ ধরনের সচেতনতামূলক বার্তা নিয়ে সম্প্রতি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্র নির্মাণ করেছে তথ্যচিত্র ‘নারী পাচার’। আশরাফুল করিম সৌরভের রচনায় এটি প্রযোজনা করেছেন শেখ শওকত ইকবাল চৌধুরী। বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের আউট ডোর সেটে এর দৃশ্যধারণ করা হয়েছে।

এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশারফ ভূঁইয়া পলাশ, বাপ্পি হায়দার, নাসরীন হীরা, সায়েম উদ্দিন, মান্নান হিমেল, সৌরভ পাল, বীনা চৌধুরী, মুক্তা বিশ্বাস, পুষ্পিতা ভট্টাচার্য, জয়শ্রী সরকার পূর্ণিমা।

গত ৬ জানুয়ারি থেকে এটি বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের পর্দায় প্রচার করা হচ্ছে।