Home রাজনীতি বিজয় দিবসের র‌্যালীতে সন্ত্রাসীদের হামলার নিন্দা

বিজয় দিবসের র‌্যালীতে সন্ত্রাসীদের হামলার নিন্দা

48

ডেস্ক রিপোর্ট: বিএনপি ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স আজ এক বিবৃতিতে নিন্দা জানিয়ে বলেছেন, মহান বিজয় দিবস উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে বিএনপির র‌্যালীতে আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনী হামলা চালিয়েছে। কুষ্টিয়ার খোকসায় দলীয় কার্যালয় থেকে দলীয় পতাকা নামিয়ে কার্যালয় তালাবদ্ধ করে দেয়। এসময় আইনশৃঙ্খলা বাহিনী ৮ জন নেতা-কর্মীক গ্রেফতার করে। কুষ্টিয়ার মিরপুরে স্মৃতিসৌধে যেতে বাধা প্রদান করা হয়। লক্ষ্মীপুরের রামগতিতে স্মৃতিসৌধে যেতে আইনশৃঙ্খলা বাহিনী বাধা দেয়। খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় বিএনপির নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসীরা সশস্ত্র হামলা করে। এসময় উপজেলা বিএনপি’র সভাপতি এনামুল হক এনাম ও সদস্য সচিব মোঃ মীর হোসেনসহ ৩৪ জন নেতাকর্মী গুরুতর আহত হয়। নড়াইলে আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে সদর উপজেলা বিএনপি’র সদস্য সচিব মোজাহিদুর রহমান পলাশ, পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম ও জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার মঞ্জুরুল সাঈদ বাবুসহ অসংখ্য নেতা-কর্মীকে আহত করেছে। এছাড়া যশোর জেলা বিএনপি’র সদস্য চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান ও পাবনা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আনিসুর রহমান বাবুকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি।

আজ এক বিবৃতিতে বলা হয়, মহান বিজয় দিবসে শান্তিপূর্ণভাবে স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ করতে গেলে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসীদের হামলা আবারও প্রমাণিত হলো তারা দেশের স্বাধীনতা বিরোধী শক্তি এবং একটি সন্ত্রাসী সংগঠন। সারাদেশকে তার সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে। একটি গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশের ওপর কেবল বাধাই দেয়া হচ্ছেনা বরং যেকোন জাতীয় দিবসের অনুষ্ঠানে কাপুরুষোচিত হামলা চালানো হচ্ছে। নেতা-কর্মীদের রক্তাক্ত করা হচ্ছে। নির্দয়ভাবে গ্রেফতার করা হচ্ছে বিরোধী দলের নেতাকর্মীদের।
তিনি আরও বলেন, আওয়ামীলীগ ভয়াবহ সন্ত্রাসের মাধ্যমে দেশের মানুষকে ভীত সন্ত্রস্ত রেখে রাষ্ট্র ক্ষমতা ধরে রাখতে দেশে গুম, খুন, অপহরণ, হামলা, মামলা, গ্রেফতার ও নির্যাতন নিপীড়নের মাধ্যমে এক নাৎসিবাদী শাসন কায়েম করেছে। দমন-পীড়ন চালিয়ে জনগণের মৌলিক অধিকার হরণ এবং মানবিক মর্যাদা ভূলন্ঠিত করে দেশে এক ভয়াল পরিবেশ সৃষ্টি করা হয়েছে। এধরনের সহিংস জুলুম ও রক্তপাতের বিরুদ্ধে দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোন বিকল্প পথ নেই।