Home স্বাস্থ্য বিএসএমএমইউর সঙ্গে সিনিয়র সিটিজেনদের সমঝোতা স্মারক অনুষ্ঠিত

বিএসএমএমইউর সঙ্গে সিনিয়র সিটিজেনদের সমঝোতা স্মারক অনুষ্ঠিত

21

স্টাফ রিপোটার: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সঙ্গে অল বাংলাদেশ সিনিয়র সিটিজেনস ওয়েলফেয়ার সোসাইটির সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সাড়ে ৩টায় (২৫ অক্টোবর ) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে এ সমঝোতা স্মারক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার ও অল বাংলাদেশ সিনিয়র সিটিজেনস ওয়েলফেয়ার সোসাইটির পক্ষে সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ ফজলুল হক স্বাক্ষর করেন। এ সমঝোতার ফলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে ৬৫ বছর ঊর্ধ্ব এ সংগঠনের প্রবীণ সদস্যরা চিকিৎসাসেবা সংক্রান্ত বিষয়ে বিভিন্ন সুযোগ সুবিধা পাবেন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাননীয় কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেন, প্রবীণদের সেবা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রবীণদের চিকিৎসাসেবার বিষয়ে যে সিদ্ধান্ত নিয়েছে তা দৃষ্টান্ত হয়ে থাকবে। সমাজের বিত্তবানদের এবং বিভিন্ন প্রতিষ্ঠানের কর্পোরেট সোস্যাল রেসপনসিবিলিটি অংশ হিসেবে প্রবীণদের পাশে দাঁড়ানোর জন্য এগিয়ে আসতে হবে। সকল ধরণের সেবামূলক প্রতিষ্ঠানে প্রবীণদের অধিকার নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অল বাংলাদেশ সিনিয়র সিটিজেনস ওয়েলফেয়ার সোসাইটির চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল সঞ্চালনায় সভাপতির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ মহোদয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত অর্থ তহবিল থেকে চিকিৎসা সেবার বিষয়ে প্রবীণদের সহযোগীতা করা হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও যথাসাধ্য সহায়তা করা হবে। এ সেবা কাজের সাথে সংশ্লিষ্ট ফান্ডে অর্থদানে সমাজের ধনী, বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান মানবিক ও সামাজিক দায়বদ্ধতা থেকে এগিয়ে আসলে প্রবীণদেরকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা প্রদান সহজতর হবে।

তিনি বলেন, সিনিয়র সিটিজেনদের জন্য আমাদের হাসপাতালে চিকিৎসাসেবার জন্য ওয়ান স্টপ সার্ভিসসহ বহির্বিভাগে বিশেষ লাইন সুবিধা রাখা হবে।

অনুষ্ঠানে বেসিক সাইন্স এন্ড প্যারাক্লিনিক্যাল অনুষদের ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, হল প্রভোস্ট অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামান, হেমাটোলোজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সালাউদ্দিন শাহ্, অর্থডনটিক্স বিভাগে চেয়ারম্যান অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ্, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক ডা. মোঃ মোজ্জাম্মেল হোসেন রতন, সহকারী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখসহ বিভিন্ন স্তরের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স উপস্থিত ছিলেন।