Home জাতীয় বিএনপির ৬ এমপির আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ

বিএনপির ৬ এমপির আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ

24

ডেস্ক রিপোর্ট: বিএনপির ৬ এমপির আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়। এই এমপিরা হলেন জি এম সিরাজ (বগুড়া-৭), আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২), জাহিদুর রহমান (ঠাকুরগাঁও-৩), মোশাররফ হোসেন (বগুড়া-৪), উকিল আব্দুস সাত্তার (ব্রাহ্মণবাড়িয়া-২) ও রুমিন ফারহানা (সংরক্ষিত নারী আসন)।

৫ এমপি জি এম সিরাজ (বগুড়া-৭), আমিনুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ-২), জাহিদুর রহমান (ঠাকুরগাঁও-৩), মোশাররফ হোসেন (বগুড়া-৪), উকিল আব্দুস সাত্তার (ব্রাহ্মণবাড়িয়া-২) ও রুমিন ফারহানা (সংরক্ষিত নারী আসন) রোববার সকাল ১১টা ২০ মিনিটে সংসদ ভবনে স্পিকারের দপ্তরে যান। তারা বিধিমোতাবেক স্পিকারের সামনে সই করে পদত্যাগপত্র জমা দেন। উকিল আব্দুস সাত্তার (ব্রাহ্মণবাড়িয়া-২) অসুস্থ থাকায় সংসদে যেতে পারেননি। আর হারুনর রশীদ (চাঁপাইনবাবগঞ্জ-৩) বিদেশে রয়েছেন।

স্পিকার বলেন, বিএনপির এমপিরা স্ব স্ব সাক্ষরযুক্ত সাত জনের আবেদন জমা দিয়েছেন। পাঁচ জন সশরীরে ছিলেন, তাদেরটা গ্রহণ করা হয়েছে। সংবিধানের ৬৭(২) অনুযায়ী ওই আসনগুলো শূন্য হয়ে গেছে। বাকী দুই জনের আবেদন যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেবো।
স্পিকার বলেন, এরমধ্যে আব্দুস সাত্তার অসুস্থ থাকায় সংসদ সচিবালয় তার স্বাক্ষর মিলিয়ে দেখবে ও কথা বলবে। সব ঠিক থাকলে তার আবেদনও গৃহীত হবে। তবে ই-মেইলের মাধ্যমে দেওয়ায় হারুনর রশীদের আবেদন গ্রহণ হবে না, তাকে পরে এসে জমা দিতে হবে।

তিনি বলেন, আসন শূন্য হওয়ার পর প্রকাশিত গেজেট তাদের কাছে পাঠানো হবে। সেই সঙ্গে নির্বাচন কমিশনে পাঠানো হবে। আসন শূন্য হলে ৯০ দিনের মধ্যে উপ নির্বাচন হবে।
আমাদের সময়.কম