Home রাজনীতি বিএনপির বুধবার থেকে ৪৮ ঘন্টার অবরোধ চলছে

বিএনপির বুধবার থেকে ৪৮ ঘন্টার অবরোধ চলছে

17

স্টাফ রিপোটার: ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত নেতাকর্মীদের গ্রেফতার ও জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে আজ থেকে বিএনপির ৪৮ ঘন্টার লাগাতার দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি শুরু হয়েছে।
সোমবার ( ০৪ ডিসেম্বর ২০২৩) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে বলেছেনে, অবরোধ চলাকালীন সড়ক পথ, নৌ-পথ ও রেলপথে সকল যনচলাচল বন্ধ থাকবে।
তিনি আরও জানান, অবরোধের আওতামুক্ত থাকবে সংবাদপত্রের গাড়ী, অ্যাম্বুলেন্স,অক্সিজেন সিলিন্ডার গাড়ী ও জরুরী ঔষধ পরিবহন।

রিজভী অভিযোগ করে বলেন, গত ২৪ ঘন্টায় সারাদেশে জাতীয়তাবাদী দল বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের ২৮৫ জনের অধীক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। মামলা হয়েছে ১৫ টি ।এই মামলায় আসামী ১৩৯৫ জন। এই সময় ৬৫ জনের অধীক নেতাকর্মীকে আহত করা হয়েছে।

এদিকে প্রথম দিনে অবরোধে রাঝধানীতে যন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে, যাত্রী পরিবহনের চালকরা জানিয়েছেন, প্রতিদিনির তুলনায় যাত্রী কম চলাচল করছে।
আমাদের সিলেট প্রতিনিধি জানিয়েছেন, শনিবার রাত ৭টা দিকে নগরীর কুমারগাঁও এলাকায় জালালাবাদ ক্যন্টনম্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী পরিবহনে ব্যবহৃত একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
রেলপথের খবর নিয়ে জানাগেছে, সকাল থেকে কমলাপুর থেকে স্বাভাবিকভাবে ট্রেন ছেড়ে গেছে। কোথাও কোন সমস্যার খবর পাওয়া যায়নি।ষ্টেশনে যেকোন ধরনে অপ্রতিকর ঘটনা মোকাবেলায় আইশৃংখলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে।
সদরঘাটে খবর নিয়ে জানাগেছে, নৌপথে যান চলাচল স্বাভাবিক থাকলেও যাত্রী তুলনামুলক কম রয়েছে। সকাল থেকে ভোলা, চাঁদপুর লঞ্চ ছেড়ে গেছে। কোথাও অবরোধ আহবানকারীদের তৎপরতা দেখা যায়নি।ভোর পর্যন্ত বিভিন্ন অঞ্চল থেকে লঞ্চ সদরঘাটে পৌঁছেছে।