Home জাতীয় বাস চালককে পেটানোয় বশেমুরবিপ্রবিতে কর্মচারী সমিতির ধর্মঘট

বাস চালককে পেটানোয় বশেমুরবিপ্রবিতে কর্মচারী সমিতির ধর্মঘট

35

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বাস চালকদের সাথে ঘটে যাওয়া অপরাধের বিচার ও শাস্তির দাবিতে দু’দিন ধরে সকল পরিবহন, লাইব্রেরিসহ বিভিন্ন কার্যক্রম বন্ধ করে রেখেছে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতি।

এদিকে খোজ নিয়ে জানা গেছে,দুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রও বন্ধ রয়েছে। এছাড়াও বাস ও লাইব্রেরি বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছে শিক্ষার্থীরা। দূরের শিক্ষার্থীরা ক্লাসে আসতে পারছে না, সঠিক সময়ে পরীক্ষা দিতে পারছে না। শিক্ষার্থীরা লাইব্রেরিতে গিয়ে পড়াশোনা করতে পারছে না।

এ বিষয়ে কর্মচারী সমিতির সভাপতি তরিকুল ইসলাম
বলেন, সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আমরা এই কর্মসূচি চালিয়ে যাব। বিশ্ববিদ্যালয়ের যে নিয়ম আছে সেই অনুযায়ী দোষীদের বিচার হবে বলে উপাচার্য স্যার আমাদের জানিয়েছেন।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সাইমুন হাসান রাব্বি অভিযোগ জানিয়ে বলেন, রোযার মাসে এরকম ভোগান্তি অনাকাঙ্ক্ষিত। বিষয়টা দ্রুত সমাধান হোক, আমরা এই ভোগান্তি থেকে মুক্তি চাই।’

এ বিষয়ে পরিবহন প্রশাসক তাপস বালার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, সকাল থেকে উপাচার্য স্যারের সাথে এ বিষয়ে মিটিং হলেও এখন পর্যন্ত কোনো সিদ্ধান্তে আসেনি।

এসময় শিক্ষার্থীদের ভোগান্তির কথা উল্লেখ করে তিনি বলেন, আগামীকাল এর মধ্যে কোনো সমাধান না হলে যানবাহন সচল রাখতে আমরা বিকল্প ব্যবস্থা গ্রহণ করব।

উল্লেখ, গত ৩ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের বাসচালক ও শিক্ষার্থীদের মধ্যে দুদফায় সংঘর্ষের ঘটনায় এক শিক্ষার্থী ও দুই বাসচালক আহত হন।