Home সারাদেশ বালিয়াডাঙ্গী-হরিপুর উপজেলা পরিষদ নির্বাচনে যারা মনোনয়নপত্র জমা দিলেন।

বালিয়াডাঙ্গী-হরিপুর উপজেলা পরিষদ নির্বাচনে যারা মনোনয়নপত্র জমা দিলেন।

31

মোঃ মহশীন আলী, রংপুর অফিস: আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর প্রথম ধাপের ঠাকুরগাঁওয়ের দুই উপজেলা বালিয়াডাঙ্গী এবং হরিপুর উপজেলায় চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোট ১৮ জন প্রার্থী মনোয়নপত্র অনলাইনের মাধ্যমে জমা দিয়েছেন। সোমবার (১৫ এপ্রিল) উপজেলা নির্বাচন রিটার্নিং কর্মকর্তার কার্যালয় হতে এ তথ্য নিশ্চিত করা হয়।

দুই উপজেলার মধ্যে বালিয়াডাঙ্গী উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে যে ৪(চার) জন মনোনয়নপত্র জমা দেন তারা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, তার ভাই জেলা পরিষদের সদস্য সফিকুল ইসলাম, বালিয়াডাঙ্গী উপজেলা যুবলীগের সদস্য আলী আফসার এবং সাবেক ইউপি চেয়ারম্যান আহসান হাবিব বুলবুল। ভাইস-চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে যে ৪(চার) জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন তারা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলার সাবেক ভাইস-চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি মাজেদুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মমিনুল ইসলাম ভাসানি, বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী খান। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে শুধুমাত্র উপজেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সিমা আক্তার সুমনা মনোনয়নপত্র জমা দেন।

অন্যদিকে, হরিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে যে ৫(পাঁচ) জন মনোনয়নপত্র জমা দেন তারা হলেন- উপজেলা সাবেক চেয়ারম্যান এ.কে.এম শামীম ফেরদৌস, ভাইস-চেয়ারম্যান মোঃ আব্দুল কাইয়ুম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ আলমগীর, মোঃ ইসমাইল হোসেন এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোঃ জিয়াউল হাসান। ভাইস-চেয়ারম্যান পদে যে ২(দুই) জন মনোনয়নপত্র জমা দেন তারা হলেন- মোঃ মনোয়ারুল ইসলাম এবং মোঃ রিয়াজুল ইসলাম সরকার। মহিলা ভাইস-চেয়রাম্যান পদে যে ২(দুই) জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন তারা হলেন- মোছাঃ আসিয়া বেগম এবং মোছাঃ মোকররমা চৌধুরী।

বালিয়াডাঙ্গী ও হরিপুর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ মঞ্জুরুল হাসান জানান, উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল আজ বিকাল ৪ টা পর্যন্ত। নির্বাচন কমিশনের ঘোষিত প্রজ্ঞাপন অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ হবে ২৩ এপ্রিল। এরপর শুরু হবে নির্বাচনী প্রচারণা। এবং আগামী ০৮ মে সকাল ০৮টা হতে বিকাল ০৪টা পর্যন্ত ব্যালটের ম্যাধমে ভোট অনুষ্ঠিত হবে।

বালিয়াডাঙ্গী উপজেলায় মোট ১ লক্ষ ৬০ হাজার ৮৬৩ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮২ হাজার ৯৫৪ জন ও মহিলা ভোটার সংখ্যা ৭৭ হাজার ৯০৯ জন। আর হরিপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ১৮ হাজার ৩৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৬১ হাজার ৫ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৫৭ হাজার ৩৪৩ জন।