Home সারাদেশ ডামি প্রার্থী ছাড়া স্বতন্ত্রপ্রার্থীরা দলের বিদ্রোহী প্রার্থী : মির্জা আজম

ডামি প্রার্থী ছাড়া স্বতন্ত্রপ্রার্থীরা দলের বিদ্রোহী প্রার্থী : মির্জা আজম

25

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৫ আসনে আওয়ামীলীগের মনোনীত এমপি প্রার্থী আবুল কালাম আজাদ জামালপুরে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন।

মঙ্গলবার(২৮ নভেম্বর) রাত সাড়ে ১০টায় বাংলাদেশ আওয়ামীলীগ জামালপুর জেলা কার্যালয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামীলীগের সভাপতি এড. মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক বিজন কুমার চন্দর সঞ্চালয় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

প্রশ্ন উত্তর পর্বে এক সাংবাদিক প্রশ্ন করেন,আওয়ামীলীগ ডামি প্রার্থীর কথা বলছে আবার স্বতন্ত্রপ্রার্থী হয়ে কেউ নির্বাচন করলে দলের কোন আপত্তি থাকবে না এমনটাও বলেছে। এখনে ডামিপ্রার্থী ও স্বতন্ত্রপ্রার্থীর মধ্যে পার্থক্য কি?

এর জবাবে মির্জা আজম বলেন,২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে ১৫৩ টি আসনে একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হয়েছিল। এটা দ্বাদশ নির্বাচনে যেন না হয় সেজন্য যেখানে একক প্রার্থী থাকবে সেখানে সেই প্রার্থী আরেক প্রার্থী দাঁড় করিয়ে দিয়ে তারপর সেখানে নির্বাচন করবে এটাই ডামি প্রার্থী। এব্যাপারে দল থেকে নির্দেশনা দেয়া আছে। কিন্তু যেখানে বিভিন্ন দলের প্রার্থী আছে সেখানে ডামিপ্রার্থীর প্রয়োজন নাই। যারা দলের মনোনয়ন বা নির্দেশনার বাহিরে গিয়ে নির্বাচন করবে তারাই দলের বিদ্রোহী বা স্বতন্ত্রপ্রার্থী। বিদ্রোহী বা স্বতন্ত্রপ্রার্থীর ক্ষেত্রে আমাদের দলের কঠোর হুঁশিয়ারি দেওয়া আছে বলে জানান কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।