Home খেলা বানারীপাড়ায় ৩৪ ঘন্টা ‘অবিরাম সাইকেল ‘চালিয়ে চ্যাম্পিয়ন মিঠু

বানারীপাড়ায় ৩৪ ঘন্টা ‘অবিরাম সাইকেল ‘চালিয়ে চ্যাম্পিয়ন মিঠু

29

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় ক্রীড়াঙ্গনের অতীত হৃদ গৌরব ফিরিয়ে আনতে এবং কিশোর-যুব সমাজকে সন্ত্রাস ও মাদকসহ যাবতীয় অনৈতিক কাজ থেকে দূরে রাখতে প্রতি বছর ফুটবল ও ক্রিকেট,সহ নানা খেলাধুলা প্রতিযোগিতার আয়োজন করে
বানারীপাড়া স্পোর্টিং ক্লাব। এবার তারা অবিরাম সাইকেল চালানো প্রতিযোগিতার আয়োজন করে সবাইকে তাক লাগিয়ে দেয়। ১৭ র্মাচ বিকেল সাড়ে ৪ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী,স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বানারীপাড়া সরকারি মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) স্কুল মাঠে ১৩০ জন প্রতিযোগীকে নিয়ে অবিরাম সাইকেল চালানো প্রতিযোগিতা শুরু হয় । প্রধান অতিথি হিসেবে এ ব্যতিক্রমধর্মী প্রতিযোগিতার উদ্বোধন করেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম। এ সময় তিনি বলেন, তরুণ প্রজন্মকে মাদকমুক্তসহ যাবতীয় অনৈতিক কাজ থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। বানারীপাড়া স্পোর্টিং ক্লাব এ ব্যাপারে বিশেষ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ গোলাম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা, পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুরুল হুদা, বরিশাল ডিবির ইন্সপেক্টর মো. জিয়াউল আহসান, বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এটিএম মোস্তফা সরদার ও আক্তার হোসেন মোল্লা, পৌর আওয়ামী লীগের সভাপতি সুব্রত লাল কুণ্ডু, উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক জাহিদুল হক জুয়েল, সদস্য সহকারী অধ্যাপক জাকির হোসেন, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন বেপারী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. সুলতান সিকদার প্রমূখ।

বানারীপাড়া স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি রুহুল আমিন শুভর সভাপতিত্বে এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি আবুল বাশার বাদশা ও জাকির হোসেন (খোকন তালুকদার), সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, যুবলীগ নেতা মহসিন রেজা, তপু খান ও শফিকুল ইসলাম বাবু, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুল কবির মিঠুন, সাংগঠনিক সম্পাদক সুমন দেবনাথ, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরী প্রমুখ।
এদিকে অবিরাম সাইকেল চালানো প্রতিযোগিতায় বরিশাল শহর থেকে অংশগ্রহণকারী মেহেদী হাসান মিঠু টানা ৩৪ ঘন্টা সাইকেল চালিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।রার্নারআপ হয়েছে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের ধারালিয়া গ্রামের ইব্রাহিম তাফি। সে টানা ৩৩ ঘন্টা সাইকেল চালিয়েছে।
৩য় স্থান অধিকার করেছে উপজেলার চাখার ইউনিয়নের ছোট চাউলাকাঠি গ্রামের সালমান। সে ৩০ ঘন্টা ৫৪মিনিট সাইকেল চালিয়ে নিজ ইচ্ছায় উঠে যান। অপরদিকে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী,স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে একই দিন বিকাল ৪ টায় বানারীপাড়া ডিগ্রি কলেজ মাঠে প্রেসক্লাবের আয়োজনে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে উপজেলার চাখার ইউনিয়নের কালিরবাজার একাদশকে ৯৬ রানে হারিয়ে বানারীপাড়া একাদশ চ্যাম্পিয়ন হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য মোঃ শাহে আলম ও বিশেষ অতিথি বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ গোলাম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা, পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হেলাল উদ্দিনসহ অতিথিরা চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে ট্রফি বিতরণ করেন। বানারী পাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সার্বিক পরিচালনায় ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি কেএম শফিকুল আলম জুয়েল ও সাধারন সম্পাদক সুজন মোল্লা।