Home সারাদেশ বানারীপাড়ায় শান্তিপূর্ণ পরিবেশে জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ

বানারীপাড়ায় শান্তিপূর্ণ পরিবেশে জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ

31

রাহাদ সুমন,বরিশাল প্রতিনিধি॥ বরিশালের বানারীপাড়ায় উৎসবমূখর ও শান্তিপূর্ণ পরিবেশে জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ করা হয়েছে।
। জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গির হোসেন ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ায় বানারীপাড়ায় সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন অবাধ,সুষ্ঠ’,নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষে বানারীপাড়া সরকারি ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) হাই স্কুলের ভোট কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপনসহ প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট বিপিন চন্দ্র বিশ্বাস এবং বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট আরাফাত হোসেন ভোট কেন্দ্রে দায়িত্ব পালণ করছেন। সকাল ১০ টায় জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা পরিষদ নির্বাচনে সহকারি রিটার্নিং অফিসার মোঃ নুরুল আলম, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান হোসেন পিপিএম ( প্রশাসন ও অর্থ), ও সদ্য পদোন্নতী প্রাপ্ত জেলা অতিরিক্ত পুলিশ সুপার আবু জাফর মোহাম্মদ রহমতউল্লাহ্, ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন।
এসময় বানারীপাড়া থানার ওসি এসএম মাসুদ আলম চৌধুরী ও ইন্সপেক্টর (তদন্ত) জাফর আহম্মেদ সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিক ছিলেন।
বানারীপাড়া উপজেলায় (সাধারণ ওয়ার্ড-৫) নম্বরে আওয়ামী লীগের সাবেক দুই জনপ্রিয় ইউপি চেয়ারম্যান এবার জেলা পরিষদের মেম্বার (সদস্য) পদে লড়াইয়ে অবর্তীণ হয়েছেন। এরা হলেন উপজেলার উদয়কাঠি ইউপির সাবেক চেয়ারম্যান মামুন-উর-রশিদ স্বপন ( ঘুড়ি) ও সলিয়াবাকপুর ইউপির দুইবারের চেয়ারম্যান জিয়াউল হক মিন্টু (তালা)। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে (ওয়ার্ড নম্বর-২ বানারীপাড়া,বাবুগঞ্জ ও মুলাদী উপজেলা) ৬ জন প্রতিদ্বন্ধিতা করছেন। এরা হলেন বানারীপাড়ার শিউলী রহমান পুতুল ( ফুটবল),নাজমিন জাহান পলি ( দোয়াত-কলম ) ও সারা বুলু বিশ্বাস (হরিণ),বাবুগঞ্জ উপজেলার নাজমুন নাহার (ঘড়ি), এবং মুলাদী উপজেলার আয়শা রহমান (বই) ও সালমা রহমান (মাইক)। শেষ মুহুর্তে এসে সারা বুলু বিশ্বাস নিস্ক্রিয় হয়ে পড়ায় এখানে ৫ নারী প্রার্থী বিজয়ী হতে লড়াই করছেন। নির্বাচনকে ঘিরে এখানে ব্যাপক উৎসাহ-উদ্দিপনা ও উৎসবমূখরতা বিরাজ করছে। প্রার্থী ও সমর্থকদের মধ্যে রয়েছে বিজয়ের রুদ্ধশ্বাস অপেক্ষাও। আজ ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। প্রসঙ্গত, বানারীপাড়া উপজেলায় পৌরসভা ও ৮ ইউনিয়নে মোট ভোটার ১২০ জন। এরমধ্যে দুইজন ইউপি সদস্য মৃত্যুবরণ করায় এবং উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুক চিকিৎসার জন্য থাইল্যান্ডে ও উপজেলার উদয়কাঠি ইউপি চেয়ারম্যান রাহাদ আহাম্মেদ ননী যুক্তরাষ্ট্রে থাকায় ১১৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এদিকে প্রথমবারের মত ইভিএমে ভোট দিয়ে ভোটাররা নতুন অভিজ্ঞতার পাশাপাশি রোমাঞ্চকর অনুভূতি ব্যক্ত করেছেন।