Home সারাদেশ বাকেরগঞ্জের ডাকাত মোজাম্মেল বাহিনীর সদস্যদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

বাকেরগঞ্জের ডাকাত মোজাম্মেল বাহিনীর সদস্যদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

26

স্টাফ রিপোটার:বরিশালের বাকেরগঞ্জের চিহ্নিত সন্ত্রাসী ভূমিদস্যু ও মামলাবাজ মোজাম্মেল হাওলাদার ও শাহনাজ গংদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে স্থানীয় বসিন্দারা। মঙ্গলবার (২১ মার্চ) সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে আযোজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
লিখিত বক্তব্যে বাকেরগঞ্জের বলাইকাঠি গ্রামের ২নং চরাদী ইউনিয়নের বাসিন্দা আসিফুর রহমান তালুকদার বলেন, এই বাহিনীর নানা কর্মকান্ডের কারণে অনেকেই এলাকা ছাড়তে বাধ্য হয়েছেন। আবার অনেকে তাদের মিথ্যা মামলা ঘানি নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। তাদের বিরুদ্ধে মুখ খুললেই হামলা মামলা ও শারীরিক নির্যাতনের শিকার হতে হচ্ছে। দীর্ঘদিন ধরে এ অবস্থা চলে আসলেও প্রশাসনের নিরব ভুমিকায় এলাকার সাধারণ মানুষ নির্বিকার হয়ে পড়েছে। এলাকার মুসলিম, সংখ্যালগঘুসহ নানা পেশার মানুষের জমি আত্মসাৎ ও জবর দখলের কারণে নিজ জমি হারিয়ে পথে বসেছেন অনেকে। এদের একটি বিশাল কিশোরগ্যাংও রয়েছে। এই বাহিনীর প্রত্যেকের বিরুদ্ধে জমি দখল, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকান্ড, হত্যাসহ শতাধিক মামলা থাকলেও প্রকাশ্যেই ঘুরছে এরা। তিনি আরো বলেন, এই সন্ত্রাসী বাহিনীর সদস্যরা হলো- মোজাম্মেল হাওলাদার (৬০), শাহানাজ বেগম (৩৭), রায়হান (১৯), আ. জলিল হাওলাদার (৫৫), সবু হাওলাদার (৫০), জাকির হাওলাদার (৪৫), মিজানুর রহমান ( ৮০ ) রাসেল হাওলাদার (৩৫), আজিজুল হাওলাদার (২৮), কাশেম হাওলাদার (২৫), সুমন হাওলাদার (৩০), তামিন (২২), বিপুল হাওলাদার (২৮), শিপুল হাওলাদার (২৫) ও বিউটি বেগম (৪৩)। এছাড়াও এলাকার কিশোর গ্যাংয়ের সদস্যরা তাদের মদদে বিশাল বাহিনী গড়ে তুলেছে।
আসিফুর রহমান বলেন, গতবছর ১২ জুন আদালতে অভিযোগ করা হয় যে, তারা জাল জালিয়াতির মাধ্যমে বিভিন্ন জাল দলিল তৈরি করে অন্যের সম্পত্তি আত্মসাৎ করে আসছে। বাকেরগঞ্জ থানার এসআই মামলার তদন্ত করতে গিয়ে উল্টো বাদীদের নানাভাবে হয়রানী করছেন। তাছাড়া এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের মদদ দিচ্ছেন বলে অভিযোগ রয়েছে। এদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় শতাধিক মামলা রয়েছে। থানা পুলিশকে ম্যানেজ করেই এসব কর্মকান্ড চালাচ্ছে বাকেরগঞ্জের চিহ্নিত ডাকাত চক্র। তিনি বলেন, তাদের প্রায় ৪০ একর জমির অর্ধেক জমি দখল করে নিয়েছে এই চক্রের সদস্যরা। তাছাড়া এলাকার আরো অনেক মুসলিম, সনাতন ধর্মাবলম্বীদের জমিও একইভাবে দখলে নিয়েছে তারা। এই সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পেতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ আইনশৃঙ্খলা বাহিনীর আশু হস্তক্ষেপ কামনা করেছেন আসিফুর রহমান তালুকদার। সংবাদ সম্মেলনে তার বাবা হাজী মোকলেসুর রহমান তালুকদার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।