Home সারাদেশ দুর্নীতি-চাঁদাবাজির বিরুদ্ধে কামরাঙ্গীরচরে শ্রমিক সমাবেশ ও মিছিল

দুর্নীতি-চাঁদাবাজির বিরুদ্ধে কামরাঙ্গীরচরে শ্রমিক সমাবেশ ও মিছিল

29

ডেস্ক রিপোর্ট: ঢাকার লালবাগ-কামরাঙ্গীরচর অঞ্চলে ট্রাফিকের দুর্নীতিবাজ কর্মকর্তাদের সহযোগীতায় অবৈধ কার্ড ব্যাবসার নামে ব্যাটারিচালিত রিকশা-মিশুক-ইজিবাইক থেকে চাঁদাবাজি চলছে। এই চাঁদাবাজ ও দুর্নীতিবাজদের শাস্তির দাবি ও রিকশা আটক বন্ধ করে বিআরটিএ কর্তৃক লাইসেন্সের দাবিতে আজ বৃহস্পতিবার রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়ন ঢাকার বেড়িবাঁধ সেকশনে সমাবেশ ও মিছিলের কর্মসূচি পালন করে।
সমাবেশে আব্দুল হাকিম মাইজভান্ডারির সভাপতিত্বে বক্তব্য রাখেন রিকশা-ভ্যান-ইজিবাইক শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় উপদেষ্টা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সদস্য কমরেড আবদুল্লাহ ক্বাফী রতন, কমরেড রাগীব আহসান মুন্না, সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নাদিম, সাংগঠনিক সম্পাদক লিটন নন্দী, কামরাঙ্গীরচর-লালবাগ অঞ্চলের নেতা মকবুল হোসেন, আব্দুল হান্নান, গোলাম মোস্তফা, জাহিদ হোসেন, শহিদুল ইসলাম প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, লালবাগ-কামরাঙ্গীরচর অঞ্চলে বিগত সময়ে কার্ড ব্যবসার নামে রিকশা চালকদের কাছ থেকে ব্যাপক অর্থ লুটপাট করা হয়েছিল। আমাদের আন্দোলনের কারণে সেই সময় এই অবৈধ কার্ড ব্যবসা বন্ধ হয়েছিল। কিন্তু বিগত কিছু দিন ধরে আমরা লক্ষ্য করছি, আবার নতুন করে এই কার্ড ব্যবসা শুরু হয়েছে এবং এবার আরও লক্ষ্য করা যাচ্ছে ট্রাফিক পুলিশের বেশ কিছু কর্মকর্তাও এই অবৈধ ব্যবসার সাথে জড়িত। এদের সহযোগিতায় এই অবৈধ ব্যবসাকে বৈধতা দান করার চেষ্টা চলমান। কিন্তু আমরা এই অঞ্চলে কার্ডের নামে চাঁদাবাজি চলতে দেব না। অবিলম্বে কার্ড ব্যবসার সাথে জড়িত ব্যক্তি এবং দুর্নীতিবাজ ট্রাফিক কর্মকর্তাদের আইনের আওতায় আনার দাবি জানাই।
নেতৃবৃন্দ আরও বলেন, কিছু দিন পরপর এই অসাধু লোকজন এই অবৈধ চাঁদাবাজি করার সুযোগ পাচ্ছে কারণ ব্যটারিচালিত যানবাহন চলাচলের জন্য কোনো নীতিমালা সরকার এখনো ঠিক করেনি। আমরা মনে করি, অনতিবিলম্বে লাইসেন্স প্রদান করে সরকার কোষাগারে আয় বৃদ্ধি করার মধ্য দিয়ে লুটপাট-দুর্নীতির সুযোগ বন্ধ করবে।
নেতৃবৃন্দ অবিলম্বে এই কার্ড ব্যবসার সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়ে বলেন, যদি এই কার্ড ব্যবসা বন্ধ না হয় তাহলে ভবিষ্যতে গণপ্রতিরোধের মধ্য দিয়ে এই চাঁদাবাজ ও প্রশাসনের দুর্নীতি জনগণ করবে।