Home জাতীয় শেরপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত

শেরপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশ অনুষ্ঠিত

51

আনিছ আহমেদ ( শেরপুর)প্রতিনিধি: শেরপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ আয়োজন করে উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্র, অষ্টমী তলা শেরপুর। ২৪ মে রোজ মঙ্গল বার সকাল ১০ ঘটিকায় আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্র, অষ্টমী তলা শেরপুর। উপজেলা আনসার ও ভিডিপি সমাবেশে সভাপতিত্ব করেন মেহনাজ ফেরদৌস উপজেলা নির্বাহি অফিসার, শেরপুর সদর, শেরপুর।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহাম্মদ নূরে আলম সিদ্দিকী, পরিচালক বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ময়মনসিংহ রেঞ্জ,ময়মনসিংহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রফিকুল ইসলাম, চেয়ারম্যান উপজেলা পরিষদ শেরপুর সদর শেরপুর, মোহাম্মদ আকরাম হোসেন, জেলা কমান্ড্যান্ট
(চঃদাঃ) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী শেরপুর, মোঃ গোলাম মোস্তফা আঞ্চলিক ব্যবস্থাপক, আনসার-ভিডিপি-উন্নয়ন-ব্যাংক, আঞ্চলিক কার্যালয় ময়মনসিংহ।
মনোয়ারা বেগম উপজেলার প্রশিক্ষক,হাছনা হেনা ইউনিয়ন দলনেতী ভাতশালা উইনিয়ন, মোঃ সুলতান মিয়া ইউনিয়ন দল নেত লছমনপুর ইউনিয়ন,ইলিয়াস উপজেলার প্রশিক্ষক,মনির
উপজেলার প্রশিক্ষক প্রমুখ।
বক্তারা আনসার ও ভিডিপির বিভিন্ন সময়ের গুরুত্বপূর্ণ কার্যক্রম তুলে ধরেন।
প্রধান অতিথি বক্তব্যে বলেন বাহিনীর বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের স্বাধীনতা অর্জনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর যেমন রয়েছে গৌরবোজ্জ্বল অবদান, তেমনি স্বাধীনতা ও সাবভৌমত্ব রক্ষা, জননিরাপত্তায় এবং আর্থ-সামাজিক উন্নয়নে আনসার সদস্যরা সদা তৎপর। সারাদেশে সরকারি-বেসরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান যেমন- বিমান বন্দর, সমুদ্র বন্দর, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্র, কর্ণফুলী টানেল, জাতীয় সংসদ ভবন, মেট্রোরেল, পদ্মা বহুমুখী সেতু, হোটেল, মোটেল, ইপিজেড, গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে আনসার সদস্য-সদস্যারা নিরাপত্তায় সফলতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে।
তিনি আনসার সদস্যদের চাকুরীকালীন বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধিসহ ভবিষ্যৎ উন্নয়নের বিষয়ে আলোকপাত করেন। বাহিনীর প্রতিটি সদস্যকে নিষ্ঠা ও সততার সাথে কর্তব্য পালনে উদ্ধুদ্ধ করেন এবং সকলের উদ্দেশ্যে বাহিনীর ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরেন।
উক্ত সমাবেশ সঞ্চালনায় ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রনি সরকার।

সমাবেশে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে পুরুষ-মহিলা আনসার ও ভিডিপির ২০০ সদস্য উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে আনসার সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।